২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

-

‘আদিবাসীদের স্থানান্তর ও সংগ্রাম’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বৃহস্পতিবার সকাল ১০ টায় বরগুনার তালতলীতে রাখাইন সম্প্রদায় আর্ন্তজাতিক আদিবাসী দিবস পালন করেছে। রাখাইন সম্প্রদায় নারী ও পুরুষের একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালী শেষে রাখাইন ডেভলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ) ভবনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মিঃ মংতাহান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালতলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিঃ পরিমল চন্দ্র সরকার, ইত্তেফাক সংবাদদাতা ও তালতলী প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সভাপতি আরিফ হোসেন ফসল, নয়াদিগন্ত সংবাদদাতা ও তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ ইউসুফ, রাখাইন সমাজ উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক মিঃ মংচিন থান, সমাজ সেবক মংথিনজো, মিসেজ চানন্দাওয়েন ও মিঃ উথান প্রমূখ।

এ সময় বক্তারা সরকারের কাছে সমতল আদিবাসিদের জন্য আলাদা ভূমি কমিশন, রাখাইন ছাত্র-ছাত্রিদের জন্য রাখাইন ভাষা শিক্ষার ব্যাবস্থা, তাদের সংস্কৃতির সংরক্ষণ ও সংস্কারের জন্য তালতলীতে রাখাইন বৌদ্ধকৃষ্টি একাডেমি পূনঃ প্রতিষ্ঠা, রাখাইনদের ভূমি ও সাংস্কৃতিক ঐতিহ্য বিপর্যয় সৃষ্টিকারীদের শাস্তির বিধান রাখার দাবি জানান।


আরো সংবাদ



premium cement
রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী

সকল