২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নলছিটির মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কারাগারে

-

ঋণ প্রদানের সুপারিশ না শোনায় ঝালকাঠির নলছিটিতে কৃষি ব্যাংকের এক ব্যবস্থাপককে পিটিয়ে আহত করার মামলায় মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ঝালকাঠির মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে ইউপি চেয়ারম্যান জামিন চাইলে বিচারক মো. আশ্রাফুল ইসলাম তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৯ মে বেলা ১২টার দিকে উপজেলার সুবিদপুর ইউনিয়নের কৃষি ব্যাংকের তালতলা বাজার শাখায় হামলা ও মারধরের ঘটনা ঘটে। এ সময় ব্যাংক থেকে টেনেহিঁচড়ে রাস্তায় এনে ব্যবস্থাপক মোস্তাইনুর রহমানকে প্রকাশ্যে জুতাপেটা করে ইউপি চেয়ারম্যান ও তাঁর লোকজন। এ ঘটনায় ওই দিনই ব্যাংক ব্যবস্থাপক বাদী হয়ে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন।

ব্যাংক সূত্রে জানা যায়, উপজেলার কামদেবপুর গ্রামের কৃষক মো. তোফাজ্জেল খান নামে এক ব্যক্তি নগদ ঋণ (সিসি লোন) চেয়ে আবেদন করেন কৃষি ব্যাংক তালতলা বাজার শাখায়। ব্যাংকের ব্যবস্থাপক মোস্তাইনুর রহমান ঋণ দেওয়ার আগে ওই ব্যক্তি সম্পর্কে তথ্য নিতে কয়েক দিন সময় নেন। তোফাজ্জেলকে ঋণ দেওয়ার জন্য সুপারিশ করেন মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেন। ২৯ মে সকালে ইউপি চেয়ারম্যান ব্যাংকের ব্যবস্থাপককে মুঠোফোনে ঋণ দিতে চাপ দেয়। ব্যাংক ব্যবস্থাপক সময় চাইলে ক্ষিপ্ত হন ইউপি চেয়ারম্যান। পাঁচ-ছয়টি মোটরসাইকেলে ইউপি চেয়াম্যান কবির হোসেন লোকজন নিয়ে ব্যংক ব্যবস্থাপকের কক্ষে ঢুকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন। পরে তাকে ব্যাংক থেকে টেনেহিঁচড়ে নামিয়ে রাস্তায় নিয়ে আসা হয়। এসময় লোকজন ডেকে প্রকাশ্যে তাকে জুতাপেটা করে ইউপি চেয়ারম্যান।


আরো সংবাদ



premium cement