২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পরকীয়ায় বাধা দেয়ায় ২ সন্তানকে হত্যাচেষ্টা!

পরকীয়ায় বাধা দেয়ায় ২ সন্তানকে হত্যাচেষ্টা! - ছবি : সংগৃহীত

স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় পাঁচ বছরের প্রতিবন্ধী শিশু ইয়াসিন ও ৯ মাসের শিশু সুমাইয়াকে পাষণ্ড পিতা শাহাবুদ্দিন জোমাদ্দার (৩৩) কীটনাশক খাইয়ে হত্যা চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের কাংকুনি পাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্বামীসহ আটজনের বিরুদ্ধে কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে শিশু দুটির মা সোমা আক্তার রহিমা।

গত ১৮ জুলাই কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এ মামলাটি (নং-৫০০/২০১৮) আমলে নিয়ে কলাপাড়া থানার ওসিকে এফআইআর হিসেবে গণ্য করার আদেশ প্রদান করলে ২০ জুলাই কলাপাড়া থানায় মামলা হিসেবে রেকর্ড হয়। মামলা নং ২০/২০১৮। মামলার অন্য আসামিরা হলেন দাদি সালেহা বেগম, চাচা মহিউদ্দিন জমাদ্দার, সালাউদ্দিন জমাদ্দার, ফুফু তানজিলা বেগম, শিল্পী বেগম, নুপুর বেগম ও নুরু গাজী।

মামলায় সোমা আক্তার উল্লেখ করেন, গত ৮ জুলাই সকাল ১১টায় দুই শিশুকে ঘরে রেখে তিনি পানি পানি আনতে বের হন।এ সময় পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা প্রথমে ৯ মাসের শিশু সুমাইয়ার মুখে কীটনাশক ঢেলে প্রতিবন্ধী শিশু ইয়াসিনকে বিষ খাওয়াতে থাকলে সোমা ঘরে এসে তা দেখতে পান। এ সময় শিশুরা যন্ত্রণায় ছটফট করলেও তাকে হাসপাতালে নিয়ে যেতে বাধা দেয়া হয় এবং সোমাকে মারধর করা হয়। তাদের আর্তনাদ শুনে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে। কিন্তু ৯ জুলাই দুই শিশু অবস্থার অবনতি ঘটলে তাদের পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে ১৩ জুলাই পর্যন্ত চিকিৎসাধীন থাকলেও আসামিরা তাদের দেখতেও আসেনি।

মামলায় সোমা আরো উল্লেখ করেন, ২০১০ সালে মার্চ মাসে প্রায় পাঁচ লাখ টাকা খরচ করে বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শাহাবুদ্দিনের সাথে তাকে বিয়ে দেয়া হয়। কিন্তু বিয়ের কিছু দিন পরই যৌতুকের জন্য তার ওপর নির্যাতন শুরু হয়। মেয়ের উপর অত্যাচার সহ্য করতে না পেরে জামাইকে একপর্যায়ে চার লাখ টাকা প্রদান করেন তার পিতা। পরে দুই সন্তান জন্মগ্রহণ করলেও নির্যাতন থেমে থাকেনি। উল্টো বড় ছেলে প্রতিবন্ধী হওয়ায় তাকে মেরে ফেলার হুমকি দিয়ে পিতার জমি বিক্রি করে আরো যৌতুকের টাকা এনে দিতে বলেন।

কিন্তু ওই টাকা না দেয়ায় মৌসুমী নামের এক মেয়ের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন শাহাবুদ্দিন। এ পরকীয়ায় বাধা ও জমি বিক্রি করে টাকা না দেয়ার কারণেই দুই সন্তানকে হত্যার চেষ্টা চালনো হয় বলে তিনি মামলায় উল্লেখ করেন। এমনকি তাকে শ্বশুর বাড়ি যেতে বাধা দেয়ায় বাধ্য হয়ে এক ভাগিনার বাড়িতে বর্তমানে দুই সন্তানসহ আশ্রয় নিয়েছেন।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলমগীর হোসেন জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং দুই শিশুর বিষক্রিয়া রিপোর্টের জন্য কলাপাড়া ও পটুয়াখালী হাসপাতাল কর্তৃপক্ষ বরাবর আবেদন করেছেন। রিপোর্ট পাওয়ার পরই বিস্তারিত জানা যাবে।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. মো. মোস্তাফিজুর রহমান ১৩ জুলাই দুই শিশুর ছাড়পত্রে ওপিসি পয়জনিং আক্রান্ত বলে উল্লেখ করেছেন। যার রেজিঃ নং ৭৭৮/৭২ ও ২৮০/২৩।

আরো পড়ুন :

এক সাথে দুই কিশোরীর আত্মহত্যা
রাজনগর (মৌলভীবাজার) সংবাদদাতা 

মৌলভীবাজারের রাজনগর উপজেলার দেবরবন্দ গ্রামে দুই কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ লাশ দু’টি উদ্ধার করেছে। এ ঘটনায় রাজনগর থানায় অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে। সোমবার বিকাল ৪ টার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের দেবরবন্দ গ্রামের মৃত হিরেন্দ্র বিশ্বাসের মেয়ে রুপনা বিশ্বাস (১৩) ও একই বাড়ির সুনীল বিশ্বাসের মেয়ে মনিকা বিশ্বাস (১৪) সোমবার দুপুরে সুনীল বিশ্বাসের শোবার ঘরের চালের কাঠের তীরের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। রুপনা পাঁচগাঁও উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী ও মনিকা ২০১৭ সালে দশম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। 

সোমবার ১১ টার দিকে তাদের মায়েরা বিদুৎ বিল পরিশোধ করতে রাজনগর সদরে যান। দুপুর সাড়ে ১২ টার দিকে মনিকার বিশ্বাসের ছোট বোন দশম শ্রেণির ছাত্রী কনিকা বিশ্বাস পাঁচগাঁও উচ্চ বিদ্যালয় থেকে বাড়িতে ফিরে ঘরের দরজা বন্ধ দেখে। এসময় সে গরু ঘরের দরজা দিয়ে ঘরে প্রবেশ করে। ঘরে ঢুকে দু’জনকে কাঠের তীরের সাথে ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার করে। 

তার চিৎকারে বাড়ির লোকজন এসে রশি ও ওড়না কেটে লাশ দুুটি বিছানায় নামায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আত্মহত্যার আলামত সংগ্রহ করে এবং লাশ দু’টি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে প্রেরণ করে। মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল ও রাজনগর থানার ওসি শ্যামল বণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, প্রাথমিক পর্যবেক্ষনে এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে এবং এ ব্যাপারে অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

 


আরো সংবাদ



premium cement