২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বর্ণালংকার হাতিয়ে নেয়ার অভিনব ফাঁদ

-

গর্ভে সন্তান আসার প্রলোভন দেখিয়ে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী গ্রামের বন্ধ্যা মলিনা হালদারের (৩২) সাড়ে ৩ ভরি স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।
পারিবারিক সূত্রে জান গেছে, ২০০১ সালে গৌরনদী উপজেলার বার্থী গ্রামের নির্মল হালদারের পুত্র রতন হালদারের সঙ্গে পার্শ্ববর্তী কালকিনি উপেেজলার সিডিখান গ্রামের গোকুল হাওলাদারের বড় কন্যা মলিনা রানীর সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর তাদের দাম্পত্য জীবনে কোন সন্তান জন্ম না নেয়ায় ওই দম্পতি ভারতসহ দেশের বিভিন্ন স্থানে ডাক্তার ও ফকির দ্বারা চিকিৎসা ও ঝাঁড়-ফুক করায়। এতেও মলিনার গর্ভে কোন সন্তান আসেনি।

বন্ধ্যা মলিনা হালদার জানায়, তার পিসি জামাই (ফুপা) কানাই তালুকদার গত ১৭ জুলাই দুপুর ২টার দিকে বার্থী গ্রামে তার স্বামী বাড়িতে এসে এক ফকিরের মোবাইলে তাকে (মলিনা) কথা বলায়। এরপর ওই ফকির তার (মলিনা) মোবাইল নম্বর নিয়ে ০১৯৪৪৬২৪৯৮৩ নাম্বার মোবাইল ফোন থেকে নিজেকে প্রফুল্ল গোসাই পরিচয় দিয়ে ওইদিন রাতেই ফোন করে তাকে (মলিনা) বলেন, স্বর্ণালঙ্কার ও বিভিন্ন গাছগাছরা দিয়ে পূজা দিলে তার গর্ভে পুত্র সন্তান আসবে। গোসাই’র প্রস্তাবে সে (মলিনা) রাজি হলে ১৮ জুলাই সকালে গোসাই তাকে ফোনে নির্দেশ দেয়, স্বর্ণালংকারের সাথে বিভিন্ন গাছপালার শিঁকড় ও লতাপাতা পেচিয়ে ছোট ১টি বালিশের ভেতর রেখে সেলাই করে তা কালো ১টি পলিথিনের ব্যাগে আলমারীর মধ্যে রাখতে হবে। গোসাই’র নির্দেশ অনুযায়ী স্বর্ণের ৩টি চেইন, কানের ৪ জোড়া দুল, ১টি আংটি (সাড়ে ৩ ভরি স্বর্নালংকার) দিয়ে কাজ বাস্তবায়ন করেন। এরপর ওইদিন দুপুরে গোসাই ফোনে আবার নির্দেশ দেয়, বিভিন্ন গাছের শিঁকর, বাকল, লতাপাতা একত্রে পেঁচিয়ে অনুরূপ আরেকটি বালিশ বানিয়ে তার ভেতর রেখে অনুরুপ কালো পলিথিন ব্যাগের মধ্যে রেখে আগের কালো ব্যাগের ওপর রাখতে হবে। নির্দেশ মতে কাজ করার পর গোসাই ফোনে আবার নির্দেশ দেয়, আলমারীতে প্রথম রাখা কালো ব্যাগটি (বালিশসহ) ১১ বছরের একটি ছেলেকে দিয়ে বহন করে ওইদিন (১৮ জুলাই) সন্ধ্যায় বার্থী কালী মন্দিরে গিয়ে পূজা দিতে হবে। এ বিষয়টি কাউকে বললে ও পূজা দিতে যাবার পথে পিছনের দিকে তাকালে পুত্র সন্তান পঙ্গু ও বাকপ্রতিবন্ধী হবে।

বন্ধ্যা মলিনা হালদার আরো জানান, পূজা দিতে যাবার পথিমধ্যে গোসাই ফোনে নির্দেশ দেয় যে, পূজা দিতে যাবার পথে কালভার্টের কাছে বটগাছের গোড়ায় বহনকৃত কালো ব্যাগটি গুঁজে রেখে পিছনের দিকে না তাকিয়ে মন্দিরে সন্ধ্যা পূজা দিয়ে বাড়ি ফিরে আসার পথে ব্যাগটি নিয়ে বাড়ি ফিরে যাবে। ওই ব্যাগটি আলমারীতে আগের স্থানে রাখতে হবে। এরপর ব্যাগটি ৩দিন পর খুলে স্বর্ণালংকার পড়বে। এর আগে ব্যাগ খুললে কোন ফল পাবে না। গোসাইর নির্দেশ অনুযায়ী কাজ করেন বন্ধ্যা মলিনা। স্বর্ণালংকার পড়ার জন্য ওই ব্যাগটি খুললে দেখতে পান, বালিশটি ব্লেড দিয়ে কাটা ও তার ভেতর কোন স্বর্ণালংকার নেই।

মলিনার স্বামী রতন হালদার জানান, গোসাই মোবাইল ফোনে ১৮ জুলাই সকালে তার মাকে ও স্ত্রীকে মন্ত্র পাঠ করায়। সন্তান লাভের আশায় তার স্ত্রী স্বর্ণের বিষয়টি তাকে না জানানোর কারণে প্রতারনার শিকার হয়েছে। এ ব্যাপারে প্রতারকের মোবাইল ফোন নাম্বার উল্লেখ করে গতকাল রোববার দুপুরে গৌরনদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে তিনি জানান। রোববার দুপুরে ওই মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও অজ্ঞাতনামা অভিযুক্ত ব্যক্তি ফোনটি রিসিভ করেননি।

গৌরনদী থানার ডিউটি অফিসার এস.আই মনোয়ারা বেগম বলেন, এ ব্যাপারে কোন লিখিত অভিযোগ এখনও পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল