২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে কাউন্সিলর প্রার্থীদের বিজয়ে মাঠে সক্রিয় জামায়াত-শিবির

-

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমর্থন নিয়ে কাউন্সিলর পদে নির্বাচন করছেন চারজন প্রার্থী। এই চারজন প্রার্থীকে বিজয়ী করার জন্য সক্রিয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বরিশাল মহানগর জামায়াতের সর্বস্তরের নেতাকর্মিরা।
নগরীর ১৪ নম্বর ওয়ার্ডে ঘুড়ি প্রতীকে প্রতিদ্বন্ধীতা করছেন বরিশাল মহানগর জামায়াতের আইন বিষয়ক সম্পাদক ও বর্তমান কাউন্সিলর অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম। বিগত ৫ বছরে কাউন্সিলর থাকা অবস্থায় তিনি যে উন্নয়ন করেছেন কিংবা যেসব উন্নয়ন কাজ চলমান রয়েছে তার সচিত্র প্রতিবেদনগুলো সংকলন আকারে ‘জবাবদিহি’ নামের একটি বইয়ে তুলে ধরে তিনি তা ভোটারদের ঘরে ঘরে পৌছে দিয়েছেন।

বই সূত্রে জানা গেছে, ‘বরিশাল সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তোলার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছেন অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম। ওয়ার্ডে নিয়মিত পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, পাড়ায় পাড়ায় বৃক্ষরোপণ, গরীব ও দুস্থ নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে ফ্রি সেলাই মেশিন বিতরণ, দরিদ্র পরিবারের শিশুদের ফ্রি সুন্নাতে খতনা করানো, অসহায় মানুষের অধিকার আদায়ের জন্য ফ্রি আইনী সেবা প্রদান, বয়স্কভাতা সংশ্লিষ্ট ব্যক্তিদের ‘প্রাপ্য ভাতা’ বাসায় গিয়ে পৌঁছে দেয়া, ঈদ সামগ্রী এবং কুরবানীতে দুস্থদের মাঝে গোশত বিতরণ সহ নানাবিধ সামাজিক কাজের মাধ্যমে তিনি তার সততা ও যোগ্যতার প্রমাণ রাখতে সক্ষম হয়েছেন।
নিজেকে সর্বদা দুর্নীতিমুক্ত রেখে এলাকায় নতুন নতুন রাস্তাঘাট ও ড্রেন নির্মান, পুরনো সড়কের সংস্কারসহ বিভিন্ন উন্নয়মূলক কর্মকান্ডের মাধ্যমে মানুষের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন এ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম। বিগত ৫ বছরে বরিশাল সিটি করপোরেশনের ১৪ নম্বর ওয়ার্ড কার্যালয়ে নাগরিক সেবার জন্য গিয়ে কেউ হয়রানির স্বীকার হয়েছেন এমন কোন উদাহরণ নেই। নাগরিক সনদ, জন্মসনদ, মৃত্যুসনদ, ওয়ারিশ সার্টিফিকেট, চারিত্রিক সনদ, ছাত্রছাত্রীর অভিভাবকদের আয় ব্যয় সার্টিফিকেট গ্রহণ সহ নানা কাজে যারাই বিসিসি’র ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে গিয়েছেন, তারাই কোন প্রকার আর্থিক লেনদেন ছাড়া তাদের কাংখিত সেবা পেয়ে সন্তুষ্ট চিত্তে বের হয়েছেন।
তার এই জনসেবার অনন্য দৃষ্টান্তের কারণে জাতীয় ও স্থানীয় পর্যায়ের বিভিন্ন সংস্থা ও সংগঠনের পক্ষ থেকে তিনি প্রতিবছরই পেয়েছেন একাধিক পদক ও সম্মাননা স্মারক। এসব সম্মাননা তিনি তার ওয়ার্ডের সর্বস্তরের জনগণের প্রতি উৎসর্গ করেন।’

বরিশাল নগরীর এই ১৪ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম ছাড়াও আরো দুজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এরা হচ্ছেন বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তৌহিদুর রহমান ছাবিদ (ঠেলাগাড়ি) ও সাবেক ছাত্রলীগ নেতা শাকিল হোসেন পলাশ (টিফিন ক্যারিয়ার) । এই দুজনই আওয়ামী লীগ ঘরানার প্রার্থী, অপরদিকে এই ওয়ার্ডে বিএনপির কোন প্রার্থী না থাকায় ভোটের পরিসংখ্যানে সুবিধাজনক অবস্থানে রয়েছেন অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম। সুষ্ঠু ভোট হলে এই ওয়ার্ডে জামায়াতে ইসলামীর এই কাউন্সিলর প্রার্থী এবারো বিপল ভোটে বিজয়ী হবেন বলে মনে করছেন তার সমর্থকরা।

নগরীর ২৩ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে টিফিন ক্যারিয়ার প্রতীকে নির্বাচন করছেন স্কুল শিক্ষক ও সাগরদী থানা জামায়াতের আমির মাস্টার মোঃ মিজানুর রহমান। এই ওয়ার্ডেও আওয়ামী লীগের দুজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন এরা হচ্ছেন বর্তমান কাউন্সিলর যুবলীগ নেতা এনামুল হক বাহার (ঘুড়ি) ও এমরান চৌধুরী জামাল (ঠেলাগাড়ি)। এই ওয়ার্ডেও বিএনপির কোন প্রার্থী না থাকায় সুবিধা জনক অবস্থানে রয়েছেন মাস্টার মিজানুর রহমান।

নগরীর ২৪ নম্বর ওয়ার্ডে জামায়াতের সমর্থন ও ঘুড়ি প্রতীক নিয়ে লড়ছেন মোঃ আবদুল বারেক। এর আগেও তিনি একবার এই ওয়ার্ডে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। সেই থেকে তিনি এই ওয়ার্ডের জনগনের সুখে-দুখে পাশে থেকে কাজ করে যাচ্ছেন। যে কারনে তিনি স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয় ও পরিচিত মুখ। তবে এই ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত ও ইসলামী আন্দোলন সহ সব দলের ভিন্ন ভিন্ন প্রার্থী থাকায় কে বিজয়ী হবেন তা এখনো অনুমান করা যাচ্ছে না। তবে জামায়াতের নেতাকর্মীরা মনে করছেন তাদের প্রার্থীর পক্ষে যেভাবে পরিকল্পিত কাজ হচ্ছে তাতে ভোটের শেষ মুহুর্তে চিত্র আরো পাল্টে যাবে।

২৭ নম্বর ওয়ার্ডে জামায়াতে ইসলামীর সমর্থন নিয়ে কাউন্সিলর পদে টিফিন ক্যারিয়ার পদে নির্বাচন করছেন জামায়াত নেতা মোঃ মনিরুজ্জামান তালুকদার। তিনি এর আগেও দুবার এই ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করে দ্বিতীয় অবস্থানে ছিলেন। এবার তিনি আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলনসহ সব দলের প্রার্থীদের ভীড়ে বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী ।

সার্বিক বিষয়ে বরিশাল মহানগর জামায়াতের প্রচার সম্পাদক মোঃ নাসির উদ্দিন বলেন, আমাদের চারজন কাউন্সিলর প্রার্থীকে বিজয়ী করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছেন বরিশাল মহানগর জামায়াত ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মিরা। তারা দিন রাত সংশ্লিষ্ট এলাকার ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে আমাদের প্রার্থীর জন্য ভোট চাইছেন।


আরো সংবাদ



premium cement