২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে সরোয়ারের ২৮দফা ইশতেহার ঘোষণা

নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার - ছবি : নয়া দিগন্ত

সন্ত্রাস-মাদকমুক্ত নগরী ও জলাবদ্ধতা নিরসনের অঙ্গীকার নিয়ে ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের বিএনপি দলীয় প্রার্থী অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার। বুধবার এক সংবাদ সম্মেলনে ঘোষিত ২৮ দফা নির্বাচনী ইশতেহারে ধানের শীষ প্রতীকের প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটি যুগ্ম মহাসচিব সরোয়ার বলেন, নগরবাসী তাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে নির্বাচিত করলে বরিশালের সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে সন্ত্রাস ও মাদক মুক্ত করবো। নগরীর নদী-খাল সচল রেখে উন্নয়ন সচল, শহর রক্ষাবাঁধ নির্মাণ দ্রুত সম্পন্ন, নগরীর খালগুলো দখলদারদের কাছ থেকে উদ্ধার, নগরীতে শিশু ও নবীনদের জন্য বিনোদন পার্ক স্থাপন, মুক্তিযোদ্ধা ও ইমামদের বিশেষ সুবিধা প্রদানের পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে নগরী পরিচালনা করবো।

পর্যায়ক্রমে নগরীর সর্বত্র ফ্রি ওয়াইফাই জোন প্রতিষ্ঠা, সিটি করপোরেশনের অধীনে মানসম্মত স্কুল ও কলেজ প্রতিষ্ঠা, শ্রমিকদের জন্য শ্রমিক কল্যাণ ট্রাস্ট গঠনসহ মোট ২৮ দফা ইশতেহার ঘোষণা করেন তিনি। জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে ধানের শীষের প্রার্থী মজিবর রহমান সরোয়ার এসব ইশতেহার পাঠ করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় বিএনপি সদস্য আবুল হোসেন খান, জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, লেবার পার্টির চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

মাঠে সক্রিয় কেন্দ্রীয় নেতৃবৃন্দ
বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ারের পক্ষে মাঠে সক্রিয় থেকে গণসংযোগ করছেন কেন্দ্রীয় নেতৃবন্দ। গতকাল ১৮ জুলাই দিনভর তারা নগরীর বিভিন্ন স্থানে জনগনের কাছে গিয়ে ধানের শীষের পক্ষে ভোট চান। নেতৃবৃন্দর মধ্যে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ সংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন খান, যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ। নেতৃবৃন্দ ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ‘আওয়ামী লীগের লুটপাট’, ‘ব্যাংক ব্যবস্থা ধ্বংস করা’, সাধারণ ছাত্রদের নির্যাতন সহ সরকারের বিভিন্ন ব্যর্থতার চিত্র তুলে ধরে ধানের শীষের পক্ষে ভোট প্রার্থনা করেন।

জাতীয় পার্টির প্রার্থীর গণসংযোগ
সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী ইকবাল হোসেন তাপস প্রচার-প্রচারণার নবমদিনে বুধবার দুপুরে গণমাধ্যম কর্মীদের বলেন, আমি বরিশাল নগরবাসীকে কোন ধরনের মিথ্যা ফুলঝুড়ির আশ্বাস দিয়ে তাদের সাথে প্রতরণা করতে চাইনা। ৩০ জুলাইয়ের নির্বাচনে নগরবাসী আমাকে তাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করলে আমি প্রথমেই নগরভবনকে সেবক ভবনে রূপান্তরিত করবো। নগরীর সদররোড, জেনারেল হাসপাতাল সড়ক, অমৃত লাল দে কলেজ, নতুন বাজারসহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় জাপা প্রার্থী ইকবাল হোসেন তাপসের গণসংযোগে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার নির্বাচনের প্রধান সমন্বয়ক ও পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুলসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকেরা।


আরো সংবাদ



premium cement
আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা

সকল