১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পবিপ্রবি’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

-

বর্ণিল আয়োজনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ রোববার সকাল ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর আ ক ম মোস্তফা জামান।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারি অধ্যাপক মো: শাহিন হোসেন। পরে বেলুন উড্ডয়ন ও পায়রা অবমুক্ত করে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রো-ভাইস চ্যান্সেলর।

সকাল সোয়া ১০টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী বলেন, দক্ষিণাঞ্চলের জনগণের মাঝে শিক্ষা ব্যবস্থা প্রসারের লক্ষ্যে ২০০০ সালের ৮ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। সম্পূর্ণ সেশনজট মুক্ত এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তিনি ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করেন।


আরো সংবাদ



premium cement