১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
বরগুনায় ঈদবাজার

বেশি বিক্রি হচ্ছে গাউন ও ভিনয় ফ্যাশন-১৮

-

জমে উঠেছে বরগুনা জেলার ঈদ বাজার। শিশু, নারী-পুরুষের পদচারনায় সরগরম বিপণি বিতানগুলো। সবচেয়ে কদর বেশি ভারত ও পাকিস্তানি পোষাকের। ক্রেতারা তাদের পছন্দ মতো জামা-জুতা পোশাক-প্রসাধনী ইত্যাদি ঈদপণ্য কিনছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা। ঈদ যত ঘনিয়ে আসছে বাজারে ক্রেতাদের ভীড়ও তত বাড়ছে। এছাড়া পোশাক তৈরিতে ব্যস্ত টেইলার্স কারিগররা। রাত জেগে তারা কাজ করছে। শহরের বড়বড় দোকানগুলোর পাশাপাশি ফুটপাতের ছোট দোকানগুলোতেও উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

জানা গেছে, ২০ রোজা থেকে ঈদ বাজার জমে ওঠেছে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে বেচাকেনা। ঈদ বাজারে ভারত ও পাকিস্তানি পোশাকের চাহিদা বেশি। ভিনয় ফ্যাশন-১৮ও গাউন মেয়েদের পোশাকটি প্রকার ভেদে তিন হাজার ২’শ থেকে ১২ হাজার টাকায় বিক্রি হচ্ছে। বরগুনায় ভিনয় পোশাক মানেই ঈদ আনন্দ।

মদন মোহন বস্ত্রালয়, সুবর্না ক্লোথ ষ্টোর, আকন বস্ত্রালয়, ইসলামিয়া বস্ত্রালয়, সিরাজ উদ্দিন বস্ত্রালয় নিউ মাতৃছোয়া বস্ত্রালয়সহ বিভিন্ন দোকান ঘুরে দেখা গেছে, ইন্ডিয়ান কান্দিবরন, হাফ সিল্ক, পার্টি শাড়ী, স্বর্ণকাতান, কারিনা, মমতাজ, ভিনয় ফ্যাশন-১৮, গাউন, পাকিস্তানি কামদানী, ফেরদৌস, লোন, লেহেঙ্গা, ফ্যান্সি শাড়ী, চায়না ঈদ কালেকশন, কাতান, টাঙ্গাইল, সিনথেটিক্স জামদানী, ঢাকাইয়া জামদানী, কুচি প্রিন্স শাড়ী, লংফ্রোগ ও ল্যাহেঙ্গা বিক্রি হচ্ছে।

বিভিন্ন দোকানের কয়েকজন সেলসম্যান জানান, ভিনয় ফ্যাশন-১৮ থ্রিপিস ও গাউন সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। ভিনয় থ্রিপিস ৩ হাজার ২’শ টাকা থেকে ১২ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

ক্রেতা রোজিনা বেগম বলেন, এ বছর পোশাকের ধরন বদলে গেছে এবং দামও অনেক বেশি। ভিনয় ফ্যাশনের একটি থ্রিপিস ১২ হাজার টাকায় কিনেছি। তিনি আরো বলেন, দাম একটু বেশি হলেও ভালো মানের পোশাক পাওয়া যাচ্ছে। ক্রেতা শামিমা নাসরিন বলেন, নিউ মাতৃছোয়া বস্ত্রালয় থেকে একটি কাতান শাড়ী কিনেছি।

নিউ মাতৃছোয়া বস্ত্রালয়ের পরিচালক জিএম মুছা বলেন, ঈদকে সামনে রেখে বিক্রি অনেক ভালো। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে বেচাকেনা। সেলসম্যানদের ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

আমতলী পৌর শহরের আকন বস্ত্রালয়, মদনমোহন বস্ত্রালয়, সিরাজ উদ্দিন বস্ত্রালয়, ইসলামিয়া বস্ত্রালয়, সুবর্না ক্লোথ স্টোর, মাসফি চয়েজ ও সারমিন ফ্যাসন হাউস, ভাইভাই গার্মেন্টস, মাতৃছায়া গার্মেন্টস ঘুরে দেখাগেছে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। নারী ও পুরুষরা মিলে পছন্দের পোশাক কিনছেন। এ সকল বিপণি বিতানগুলোতে ভিনয়, গাউন, লাক্কা, ল্যাহেঙ্গা, জর্জেট ল্যাহেঙ্গা, জামদানী, সিল্ক, টাঙ্গাইল, লোন, জর্জেট, নাগিন ও লেহেঙ্গা থ্রিপিস বেশি বিক্রি হচ্ছে।

সুমাইয়া কমপ্লেক্সের মাসফি চয়েজ গার্মেন্টেস মালিক আসাদুজ্জামান বলেন, বাচ্চাদের পোশাক ল্যাহেঙ্গা, সুতি ফ্রোগ ও গাউনের পোশাক বেশি বিক্রি হচ্ছে। তবে ভারতীয় ও পাকিস্তানী পোশাক দখল করে আছে দোকানগুলোতে।

আকন বস্ত্রালয়ের মালিক কামাল আকন ও সিরাজ উদ্দিন বস্ত্রালয়ের মালিক রিয়াজ উদ্দিন মৃধা বলেন, ভিনয়, গাউন, লাক্কা, জর্জেট ও লেহেঙ্গা থ্রিপিস বেশি বিক্রি হচ্ছে।

বরগুনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুজ্জামান নয়াদিগন্তকে বলেন, ঈদকে সামনে রেখে বাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সাদা পোশাকে ও পোশাকধারী পুলিশ গভীর রাত পর্যন্ত নিরাপত্তায় দায়িত্বে রয়েছে।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল