২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মহাসড়কের সংস্কার কাজ শেষ না হতেই গর্ত

-

বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ মহাসড়কের সংস্কার কাজ শেষ হতে না হতেই পয়সারহাট ব্রিজের ঢালে বড় গর্ত হয়ে যানবাহন চলাচলে চরম সমস্যার সৃষ্টি হচ্ছে। রাতের অন্ধ্যকারে ঘটছে অহরহ দূর্ঘটনা। বৃষ্টি হলে গর্ত আরো বড় আকার ধারন করলে ঈদে লোকজনের যানবাহনে চলাচল বন্ধ হওয়ার উপক্রম হতে পারে। বরিশাল সওজ বিভাগ থেকে ঠিকাদারের সাথে কথা বলে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে বলে উপ-সহকারী প্রকৌশলী জানান।
সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ সড়কটি মহাসড়কের উন্নিত করা হয়। চারদলীয় জোট সরকার ক্ষমতায় এলে রাজনৈতিক প্রকল্প দেখিয়ে তা বাতিল করে দেয়। মহাজোট সরকার পুনরায় ক্ষমতায় এসে ২০০৯ সালে বরিশালের গৌরনদী-আগৈলঝাড়া-পয়সারহাট মহাসড়ক নির্মান কাজ শুরু করে ২০১৪ সালে কাজ শেষ করে।
বরিশাল অংশের ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালের ২৩ কোটি টাকা ব্যয়ে টেন্ডার আহবান করেন বরিশাল সড়ক ও জনপথ বিভাগ। টেন্ডারে বরিশালের ঠিকাদার প্রতিষ্ঠান এম খান গ্রুপ নামে প্রতিষ্ঠান কাজটি পায়।
ঠিকাদার প্রতিষ্ঠান দুই মাস পূর্বে কাজ শুরু করে। বাইপাস সড়ক বাদে সব কাজ শেষ করে ঠিকাদার। কিন্তু পয়সারহাট খালের উপর ব্রীজের ঢালের ছোট গর্ত ভরাট করে ঠিকাদার কোন রকমে কাজ শেষ করে।
কাজ শেষের কয়েকদিন পরে ঢালে বড় ধরনের গর্তের সৃষ্টি হয়। বৃষ্টি হওয়ায় গর্ত আরো বড় আকার ধারন করছে। ওই স্থান দিয়ে রাতের অন্ধ্যকারে গাড়ী চলাচল করতে গিয়ে অহরহ ঘটছে দূর্ঘটনা। গর্তের স্থানে স্থানীয়রা কাঠ দিয়ে কোন রকমে নিশানা দিয়ে রেখেছে। এ ব্যাপারে সওজ উপ-সহকারী প্রকৌশলী এম এ হানিফ বলেন, গর্তের কথা আমি শুনেছি। ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement