২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষা বিস্তারের জন্য বর্তমান সরকার উদ্যোগী : শিল্পমন্ত্রী

-

শিক্ষা বিস্তারের জন্য বর্তমান সরকার উদ্যোগী বলে দাবি করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন শিক্ষার হার ছিল ৪৭ ভাগ। এখন সেটা ৮১ ভাগে উন্নীত হয়েছে। এটা বাংলাদেশের জন্য গৌরব।

শনিবার গরিব ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান ও দুস্থদের মাঝে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, টাকা-পয়সার অভাবে যেন কোনো শিক্ষার্থী ঝড়ে না পড়ে, এজন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেওয়া হচ্ছে। গরিব শিক্ষার্থীদের জন্য সরকার বৃত্তি প্রদান করছে।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, বর্তমান সরকার গ্রাম পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব করে দিচ্ছে। ডিজিটাল মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নেওয়া হচ্ছে। যাতে প্রতিযোগিতার মাধ্যমে আমাদের সন্তানেরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন বলে জানান শিল্পমন্ত্রী।

মুসলিম এইড বাংলাদেশ’র প্রতিনিধি ইকবাল আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী আসিকুল ইসলাম, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী ফারজানা আক্তার ও নলছিটির কুলকাঠি ইউনিয়নের অসহায় আবদুল হক।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল