২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শ্রীনগরে ভুল চিকিৎসায় মা ও সন্তানের মৃত্যু গ্রেফতার ৩

-

মুন্সীগঞ্জের শ্রীনগরে ক্লিনিকে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মা ও অনাগত সন্তানের মৃত্যুর ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। গত বুধবার রাতে উপজেলার ঝুমুর হলসংলগ্ন বিক্রমপুর হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রসূতি লাবনী আক্তারের স্বামী মুহিন বাদি হয়ে ক্লিনিকের মালিক স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার মণ্ডলকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গত বুধবার বিকেলে লৌহজং উপজেলার কনকসার এলাকার বেদে সম্প্রদায়ের লাবনী আক্তারকে (২৬) দ্বিতীয় সন্তান প্রসবের জন্য ক্লিনিকটিতে ভর্তি করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লাবনী আক্তারকে ওটি রুমে নিয়ে যাওয়া হয়। এর এক ঘণ্টা পরে ডাক্তাররা কৌশলে অ্যাম্বুলেন্স ডেকে এনে লাবনীকে ঢাকায় পাঠানোর প্রস্তুতি নিতে শুরু করেন। এ সময় স্বজনরা লক্ষ্য করেন লাবনী আক্তার মারা গেছেন। তারা বিষয়টি নিয়ে কথা তুললে হাসপাতালের মালিক ও ডাক্তার প্রদীপ কুমার মণ্ডলসহ তিন থেকে চারজন পালিয়ে যায়। পরে পুলিশ এসে ওটি সহকারী সঞ্জয় রায়, নার্স রিতা আক্তার ও সুমনাকে আটক করে।
লাবনী আক্তারের আট বছর বয়সী সন্তান রয়েছে। লাবনীর স্বজনরা জানান, সিজারের জন্য ক্লিনিকটির সাথে তাদের ১৩ হাজার টাকায় চুক্তি হয়। পরে লাবনীকে ওটি রুমে নেয়ার আগেই বিভিন্ন অজুহাতে ক্লিনিক কর্তৃপক্ষ তাদের কাছ থেকে ১৭ হাজার টাকা হাতিয়ে নেয়। স্বজনরা আরো বলেন, ডাক্তারের ভুল চিকিৎসার কারণে লাবনীর সাথে অনাগত সন্তানটিও মারা গেল।
শ্রীনগর থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা গ্রহণ করে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার প্রধান আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 


আরো সংবাদ



premium cement

সকল