২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৪২ জলমহাল ইজারা : রানীশংকৈলে বাক্সে দরপত্র ফেলতে বাধা

-

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজলো নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দোতলায় বাক্সে দরপত্র ফেলতে বাধা দেয়া হয়েছে। উপজেলার ৪২টি জলমহাল ইজারা তাদের পছন্দের লোকজনকে পাইয়ে দিতেই এ আয়োজন করা হয়েছে।
উপজলো নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বাংলা ১৪২৭ থেকে ১৪২৯ সন পর্যন্ত ৪২টি জলমহাল মৎস্যজীবীর নিবন্ধন করা সংগঠন ও সমিতির লোকজনের কাছে ইজারা দিতে ৫ ফেব্রুয়ারি দরপত্র আহ্বান করে উপজলো প্রশাসন। ১৮ ফেব্রুয়ারি দরপত্র কেনার শেষ দিন ছিল। সেদিন পর্যন্ত প্রায় ১৩০টি দরপত্র বিক্রি হয়। গত বুধবার জমা দেয়ার শেষ দিনে বাক্সে জমা পড়ে মাত্র ৮৪টি দরপত্র। বাক্সে দরপত্র জমা না পড়া প্রসঙ্গে নাম প্রকাশ না করার শর্তে এক মৎস্যজীবী বলেন, ‘টেন্ডার বাক্স পাহারা থাকার কারণে তারা দরপত্র কেনার পরও বাক্সে ফেলতে পারনেনি। আরেক মংস্যজীবী বলেন, দরপত্র কেনার দিনেও সিন্ডিকেট হয়েছে। বড় পুকুরগুলোর দরপত্র কিনতে বাধা দেয়া হয়।
পুলিশ ও ইউএনও অফিসের লোকজনের সামনেই দরপত্র দাখিলে বাধা প্রদান করে একদল যুবক। বুধবার দরপত্র দাখিলের নির্দিষ্ট সময়ের আগে চোপড়া সমিতির প থেকে দরপত্র দাখিল করতে আসেন মাহবুব নামে এক যুবক। তবে তাকে দরপত্র দাখিলে বাধা দেয়া হয়। মাহাবুব জানান, আমি দরপত্র দাখিল করতে গেলে আমাকে বাধা দেয়া হয়। মাহবুব বাধা কে দিয়েছে তার নাম প্রকাশ না করার র্শতে বলেন, আমার দরপত্রের কাগজ খুলে দেখে তাদের সিন্ডিকেটকৃত পুকুরের নাম না থাকার সুবাদে আমাকে পরে দরপত্র দাখিলের সুযোগ দেয়া হয়।
বুধবার ইউএনও কার্যালয়ে গিয়ে দেখা যায়, কার্যালয়ের দোতলার সিঁড়ির পাশে বসে আছেন আট থেকে দশজন যুবক। ইউএনওর কার্যালয়ের দরজার পাশের বারান্দায় রাখা একটি দরপত্র বাক্স। বাক্সরে আশপাশ ঘিরে রেখেছেনে একদল যুবক। আশপাশের কে সামনে আরও জনা চারেক যুবক দাঁড়িয়ে আছেন। সে সময় ইউএনও কার্যালয়ের সামনে কয়েকজন যুবককে বসে থাকতে দেখে জিজ্ঞেস করা হলে তারা বলেন, ‘বড় ভাইরা আসতে বলেছেন বলে এসেছি। তাই সকাল থেকে বসে আছি।’ তবে বড় ভাইদের পরিচয় জানাতে অস্বীকার করেন তারা। এ ব্যাপারে ইউএনও মৌসুমী আফরিদার মুঠোফোনে বারবার যোগাযোগ করেও সাড়া পাওয়া যায়নি।

 


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল