১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সংক্ষিপ্ত সংবাদ

-

ঠাকুরগাঁওয়ে হিজড়া জনগোষ্ঠীর জন্য কর্মসূচি
ঠাকুরগাঁওয়ে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদফতরের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করে অনুষ্ঠানের প্রধান অতিথি ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা সমাজসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত উপপরিচালক সাইদা সুলতানা প্রমুখ। ঠাকুরগাঁও সংবাদদাতা।
শায়েস্তাগঞ্জে বেকারদের স্বাবলম্বী করতে কর্মশালা
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় ১৫ থেকে ৪৫ বছর বয়সী বেকার নারী-পুরুষকে সরকারি খরচে বিভিন্ন কোর্সে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করার লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয় হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার। স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেইপ) সহযোগিতায় প্রতিষ্ঠানের প্রকল্প অ্যাসোসিয়েট ওয়ার্কসপ ফেসিলেটর মানিক কুমার প্রামাণিকের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল। শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা।
নরসিংদীতে ট্রেনের ধাক্কায় স্বাস্থ্যকর্মীর মৃত্যু
নরসিংদীর রায়পুরা উপজেলার দড়িগাঁও কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি শাহীন আলম (২৮) ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মারা গেছেন। গত বৃহস্পতিবার সাড়ে ৯ টায় নরসিংদী রেলওয়ে স্টেশনের পূর্ব পাশে আরশিনগর বীরপুর মসজিদসংলগ্ন স্থানে রেললাইন পারাপারের সময় চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। ঘটনার দিন সকালে বীরপুর নিজ বাসস্থান থেকে কর্মস্থল রায়পুরা উপজেলার দড়িগাঁও কমিউনিটি ক্লিনিকে যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় তিনি এ দুর্ঘটনার শিকার হন। রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা।
পাথরঘাটায় অজ্ঞাত রোগে একজনের মৃত্যু
বরগুনা পাথরঘাটায় উপজেলার টেংড়া এলাকায় মানিক মিয়া (৩০) নামে একজন অজ্ঞাত রোগে মারা গেছেন। এ রোগে আক্রান্ত হয়ে ১৩ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে এবং আরো তিনজনকে বাড়িতে গ্রাম্য চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার প্রথমে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে মৃত মানিকের বাড়ি পরিদর্শন করেন বরগুনা জেলা সিভিল সার্জন হুমায়ুন শাহিন খান। মৃত মানিক মিয়া এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে এবং পেশায় তিনি একজন জেলে শ্রমিক। রোগে আক্রান্তরা হলো পিয়ারা বেগম, নাইম, শাহিনুর, সারমিন, তামান্না, নাসরিন, ইমা, জারিফ, দীনা, মুক্তা, শাহারিন, জান্নাতী, মিরাজ, জহুরা, নাজমুল ও লিপি। তাদের সবার বাড়ি একই এলাকায়। পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা।
আশুলিয়ায় আড়াই হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এ সময় ছয়টি পয়েন্টে দুই কিলোমিটারজুড়ে বিভিন্ন বাসাবাড়িতে প্রায় আড়াই হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। একই সাথে পাইপ, চুলা ও রাইজারসহ বিভিন্ন ফিটিংস জব্দ করা হয়। গত বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালানো হয়। তিতাস সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাৎ মো: সায়েম জানান, অভিযান অব্যাহত থাকবে এবং এর সাথে যারা জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা।
চুয়াডাঙ্গায় একুশে বইমেলা উদ্বোধন
চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে তিন দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু হয়েছে। গত বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশে বইমেলা উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান, চুয়াডাঙ্গা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আজিজুর রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু। চুয়াডাঙ্গা সংবাদদাতা।
সেনবাগে গৃহবধূর আত্মহত্যা শ্বশুর-শাশুড়ি আটক
নোয়াখালীর সেনবাগে পারিবারিক কলহের জের ধরে গলায় ফাঁস দিয়ে গৃহবধূ আত্মহত্যা ও এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গৃহবধূ সুফিয়া আক্তার মুন্নী উপজেলার মগুয়া গ্রামের সৌরভ হোসেন তুহিনের স্ত্রী ও শিশু জান্নাত (৬) কাবিলপুর গ্রামের সুমনের মেয়ে। গত বৃহস্পতিবার সকালে মগুয়া গ্রামে ওয়ালিশ হাজীর বাড়ির সফি উল্লার ছেলে সৌরভের ঘরের মধ্যে তার স্ত্রী সুফিয়ার ঝুলন্ত লাশ দেখতে পায় বাড়ির লোকজন। স্থানীয় লোকজন বিষয়টি থানায় অবগত করলে পুলিশ লাশ উদ্ধার করে। পারিবারিক কলহের জের ধরে গলায় ফাঁস দিয়ে গৃহবধূ সুফিয়া আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শ্বশুর সফি উল্লা ও শাশুড়ি ছেমনা বেগমকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। সেনবাগ (নোয়াখালী) সংবাদদাতা

 


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল