২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চাটখিলে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত কেন্দ্র ফি আদায়

-

এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী চাটখিল উপজেলার ছয় হাজার পরীক্ষার্থীদের কাছ থেকে ছয় লাখ টাকা অতিরিক্ত আদায় করার অভিযোগ উঠেছে। কেন্দ্র সচিবদের একক সিদ্ধান্তে এই টাকা আদায় করায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা শিক্ষার্থীদের কাছ থেকে এই টাকা উত্তোলন করতে গিয়ে বিপাকে পড়েছেন। এতে প্রতিষ্ঠানপ্রধানদের মধ্যে চরম অসন্তোষ সৃষ্টি হয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত কেন্দ্র ফি প্রতি পরীক্ষার্থীর জন্য ব্যবহারিক বিষয়সহ ব্যবসা শিক্ষা ও মানবিক বিভাগে ৪৩৫ টাকা এবং বিজ্ঞান বিভাগে ৪৬৫ টাকা থাকলেও চাটখিলে কেন্দ্র সচিবরা নিজস্ব সিদ্ধান্ত নিয়ে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে আরো অতিরিক্ত ১০০ টাকা আদায় করার জন্য বলা হয়। একই নিয়মে দাখিল পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত ১০০ টাকা করে আদায় করা হয়। তাদের দাবিকৃত টাকার জোগান দিতে অনেক প্রতিষ্ঠানপ্রধান প্রবেশপত্র দিতে গিয়ে এই অতিরিক্ত টাকা আদায় করেন।
চাটখিলে চারটি এসএসসি কেন্দ্রের মধ্যে খিলপাড়া কেন্দ্রের সচিব অলি আলম চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি অতিরিক্ত টাকা নেয়ার কথা স্বীকার করেন। সাহাপুর কেন্দ্রের সচিব মোরশেদ আলমও অতিরিক্ত টাকা নেয়ার কথা স্বীকার করেন। কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম বলেন, বোর্ড নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত ফি আদায় করা সম্পূর্ণভাবে বেআইনি।
বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহম্মদের সাথে যোগাযোগ করার জন্য তার কার্যালয়ের তিনটি ফোন নম্বরে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বারবার ফোন করা হলেও কেউ ফোন রিসিভ করেননি।


আরো সংবাদ



premium cement