২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নয়া দিগন্তে খবর প্রকাশ পাথরঘাটায় সড়কের কাজ পরিদর্শন করলেন সচিব

-

‘পাথরঘাটায় সড়কের কাজে অনিয়ম, কাজ বন্ধ করে দিলেন এমপি’ এই শিরোনামে নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পরে বরগুনার পাথরঘাটায় সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামিম উজ্জামান ও রওশন আরা সরেজমিন পরিদর্শন করেন। গত বোরবার দুপুরে উপজেলার পাথরঘাটা সদর ইউনিয়নের কাজীবাড়ি এলাকা তারা পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপদের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফজলে রাব্বী, বিভাগীয় প্রকৌশলী সুশীলকুমার সাহা, নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামান, পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ শাহাবুদ্দিন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নজমুল হক সেলিম প্রমুখ।
জানা গেছে, এ সড়ক নির্মাণে সিলেটের চান বালুর পরিবর্তে লোকাল বালু ও এ গ্রেড পাথরের পরিবর্তে নরমাল পাথর দিয়ে কাজ করছিল তমা কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই অভিযোগের ভিত্তিতে গত ১০ ফেব্রুয়ারি বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন সরেজমিন সত্যতা পেয়ে কাজ বন্ধ করে দেন। এ সময় উপসচিব শামিম উজ্জামান জানান, গণমাধ্যমে খবর প্রকাশের ভিত্তিতেই আমরা তদন্তে এসেছি। স্থানীয় এমপি বা অন্য কেউ তাদের কাছে অভিযোগ করেনি। তিনি আরো বলেন আমরা বালু ও পাথরের নমুনা সংগ্রহ করেছি পরীক্ষা করে দেখার জন্য।
অতিরিক্ত সচিব রওশন আরা জানান, আমরা পত্রিকায় প্রকাশিত খবরের ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করতে এসেছি, যাতে সরকারের কোনো অর্থ নষ্ট না হয়। তিনি আরো বলেন এই কাজের ঠিকাদারকে সঠিকভাবে কাজ পরিচালনা করার জন্য বলা হয়েছে। কাজে কোনো প্রকার অনিয়ম পরিলক্ষিত হলে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement