২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সংক্ষিপ্ত সংবাদ

-

বগুড়ায় অভিবাসন প্রত্যাশী নারীদের প্রশিক্ষণ
সরকারি নির্দেশনা মেনে বিদেশ গেলে কোনো বিপদ হবে না দু-একজনের ঘটনা শুনে আতঙ্কিত হওয়ার কিছু নেই। চাকরি নিয়ে বিদেশ যাওয়ার আগে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ হয়ে ভাষা শিখে যেতে হবে। গত শনি ও রোববার বগুড়ায় ব্রিটিশ হাইকমিশনের সহায়তায় এবং লাইট হাউজ ও বেটার ফিউচার ফর উইম্যানের আয়োজনে অভিবাসন প্রত্যাশী নারীদের সফট স্কিল প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তৃতায় বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এ কথা বলেন। প্রশিক্ষণে সভাপতিত্ব করেন লাইট হাউজের নির্বাহী পরিচালক হারুন অর রশীদ। বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার ওয়াহিদা ইয়াসমীন ও প্রজেক্ট অ্যাসোসিয়েট রকিবুল হক খান। এরপর অংশগ্রহণকারী নারীদের সফট স্কিল বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেন লাইট হাউজের আইসিটি বিশেষজ্ঞ সামছুজ্জোহা তুহিন। বগুড়া অফিস।
ছিন্নমূল শিশুদের পাঠদান করলেন অতিরিক্ত পুলিশ সুপার
ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের শিশু শিক্ষার্থীদের পাঠদান করলেন ময়মনসিংহের গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী। গত শনিবার গফরগাঁও পৌরশহরের সামাজিক সেবামূলক সংগঠন ‘চলো স্বপ্ন দেখির উদ্যোগে স্কুল ছুটির পর বিশেষ পাঠদান কেন্দ্রে তিনি এক ঘণ্টা পাঠদান করেন। এ সময় গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী শিশু শিক্ষার্থীদের জরুরি প্রয়োজনে পুলিশের সাথে যোগাযোগের ৯৯৯ নম্বর সম্পর্কে ধারণা দেন এবং শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ান। এ সময় উপস্থিত ছিলেন আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক গোলাম মোহাম্মদ ফারুকী, চলো স্বপ্ন দেখি সংগঠনের সভাপতি তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন রিফাত প্রমুখ। গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা।
হিলি সীমান্তে ভারতীয় ট্রাক থেকে ইলিশ মাছ উদ্ধার
হিলি স্থলবন্দরে পণ্য খালাস করে ভারতে ফিরে যাওয়ার সময় একটি ভারতীয় ট্রাক থেকে ১০৯ পিস ইলিশ মাছ উদ্ধার করেছে বিজিবি। গত রোববার সকালে সীমান্তের জিরো পয়েন্ট গেটে এসব ইলিশ মাছ উদ্ধার করা হয়। মাছগুলো চোরাইপথে ভারতে নিয়ে যাওয়া হচ্ছিল। হিলি সিপি বিজিবি কমান্ডার সুবেদার ইলিয়াস জানান, হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত পাথর নিয়ে আসা ডই-২২৪১ নম্বর ট্রাক বন্দরের অভ্যন্তরে পাথর খালাস করে ভারতে ফিরে যাচ্ছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা ট্রাকটিতে তল্লাশি চালায় এবং একটি বস্তায় ১০৯ পিস ইলিশ মাছ উদ্ধার করে। উদ্ধার করা মাছগুলো নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে বলে জানিয়েছে বিজিবি। হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতা।
পাংশায় ভেজাল গুড় ধ্বংস ও প্রস্তুতকারীর কারাদণ্ড
রাজবাড়ীর পাংশা পৌরশহরের সরদার বাসস্ট্যান্ড এলাকায় মাধব চন্দ্র পালের ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়ে ৫০ মণ গুড় জব্দ করে ধ্বংস করেছেন রাজবাড়ীর ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে কেমিক্যাল ও ময়দা দিয়ে গুড় তৈরির অপরাধে মাধব চন্দ্র পালকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। মাধব চন্দ্র পাল পাংশা পৌরসভা এলাকার মৈশালা পালপাড়া গ্রামের জীবন চন্দ্র পালের ছেলে। গত বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালায় পাংশা উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ীর সহকারী পরিচালক শরিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল গুড়ের কারখানার সন্ধান পেয়ে পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম, সেনেটারি ইন্সপেক্টর সূর্য কুমার প্রামাণিক, পাংশা উপজেলা সেনেটারি ইন্সপেক্টর মো: তৈয়বুর রহমান, আনছার বাহিনীর সদস্যদের নিয়ে অভিযান চালানো হয়। রাজবাড়ী সংবাদদাতা।
রাজশাহীতে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময়
২০২০ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময় সভা গত রোববার বেলা ১১টায় রাজশাহী শিক্ষা বোর্ড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোকবুল হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেনÑ বোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপপরিচালক বাদশা হোসেন, প্রকৌশলী শফিকুল ইসলাম, উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) হোসনে আরা আরজু, গণসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আক্তার ও সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক জহিরুল ইসলাম। এতে শিক্ষা বোর্ডের আওতাধীন আটটি জেলার ২৬০টি পরীক্ষাকেন্দ্রের কেন্দ্র সচিবরা উপস্থিত ছিলেন। রাজশাহী ব্যুরো।
সোনাতলা প্রেস ক্লাবে ইউপি চেয়ারম্যানের ৫০ হাজার টাকা অনুদান
বগুড়ার সোনাতলা প্রেস ক্লাবের উন্নয়নে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামসুল হক মাস্টার ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন। প্রেস ক্লাবের নিজস্ব ভবন নির্মাণে গত বৃহস্পতিবার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নিপুণ আনোয়ার কাজলের হাতে তিনি অনুদানের অর্থ তুলে দেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ প্রেস ক্লাবের সভাপতি মোশারফ হোসেন মজনু, সাধারণ সম্পাদক নিপুণ আনোয়ার কাজল, সাবেক সাধারণ সম্পাদক আনারুল ইসলাম লিটন, দৈনিক করতোয়ার বদিউজ্জামান মুকুল, প্রভাষক ইকবাল কবির লিমন, লতিফুল ইসলাম, মিনাজুল ইসলাম, লিমন আহমেদ বিকাশ, শহিদুল ইসলাম শাহিন, মামুনুর রশিদ মামুন, হাবিবুর রহমান, আব্দুল করিম জামাল প্রমুখ। সোনাতলা (বগুড়া) সংবাদদাতা।

 


আরো সংবাদ



premium cement