২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গণপিটুনিতে অভয়নগরে ১৫ দিনে ৫ জন নিহত

-

যশোরের অভয়নগর উপজেলায় ১৫ দিনে গণপিটুনিতে ৫ জন নিহত হয়েছে। গত শুক্রবার ভোর রাতে উপজেলার শুভরাড়া ইউনিয়নের মাঠপাড়া এলাকায় ইঞ্জিন ভ্যান চোর চক্রের হোতা ইলিয়াস শেখ (৪০) নামের এক ব্যক্তিকে পিটিয়ে মেরে ফেলেছে স্থানীয় জনতা। নিহত ইলিয়াস শেখ শুভরাড়া গ্রামের হাকিম শেখের ছেলে। এ সময় তার কাছ থেকে একটি ব্যাটারিচালিত ভ্যান ও চুরির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।
জানা যায়, এ নিয়ে গত ১৫ দিনে উপজেলার সুন্দলী, প্রেমবাগ ও শুভরাড়া ইউনিয়নে চোর ও ছিনতাইকারী সন্দেহে গণপিটুনিতে ৫ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।
উপজেলার শুভরাড়ার মাঠপাড়া এলাকাবাসী জানায়, কয়েক মাস ধরে এলাকায় ভ্যান চুরির ঘটনা ঘটে আসছে। যে কারণে তারা রাতে টহলের ব্যবস্থা করে। গত শুক্রবার ভোর রাতে গ্রামের টহল দল হাজী আছাদ ভূঁইয়ার বাড়ির সামনে ছিল। এ সময় একটি ব্যাটারিচালিত ভ্যানসহ ইলিয়াস শেখকে দেখতে পেয়ে তাদের সন্দেহ হয় এবং তাকে আটক করে। পরে টহল দলের সাথে ইলিয়াসের উত্তেজিত বাগি¦তণ্ডা শুরু হলে এলাকাবাসী এগিয়ে আসে এবং পিটুনি দিতে শুরু করে। পিটুনির এক পর্যায়ে ইলিয়াস ভ্যান চুরির কথা স্বীকার করে এবং বলে মধ্য রাতে সে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের ঋষিপাড়া গ্রামের মুকুন্দর বাড়ি থেকে ভ্যানটি চুরি করেছে। এরই মধ্যে এলাকাবাসী একত্র হয়ে ইলিয়াসকে গণপিটুনি দিতে শুরু করে। গণপিটুনির একপর্যায়ে তার মৃত্যু হয়। এ সময় ওই ভ্যানে থাকা একটি ব্যাগ থেকে ভ্যানের তালা খোলা ও ভাঙার সরঞ্জামাদি পাওয়া যায়। যা পরে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
গত শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছে অভয়নগর থানার অফিসার্স ইনচার্জ তাজুল ইসলাম বলেন, এভাবে গণপিটুনি দিয়ে হত্যা করে আইন নিজের হাতে তুলে নেয়াটা বেআইনি কাজ। এই হত্যাকাণ্ডের সাথে যারাই জড়িত থাকুক না কেন তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভয়নগরে গত ১৫ দিনে চোর ও ছিনতাইকারী সন্দেহে গণপিটুনিতে ৫ জনের মৃত্যুর বিষয়ে বলেন, ইতোমধ্যে গণপিটুনিতে সুন্দলী ইউনিয়নে মোটরসাইকেল ছিনতাইকারী সন্দেহে একজন ও প্রেমবাগে গরুচোর সন্দেহে ৩ জনের মৃত্যুর ঘটনায় পৃথকভাবে হত্যা মামলা হয়েছে। শুভরাড়ার ঘটনায় হত্যা মামলা দায়ের করা হবে।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, অভয়নগর থানার শুভরাড়া ইউনিয়নের মাঠপাড়ায় ভ্যান চোর সন্দেহে ইলিয়াস শেখকে গণপিটুনি দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। গণপিটুনি দিয়ে হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
গত ৪ জানুয়ারি শনিবার রাতে উপজেলার সুন্দলী ইউনিয়নের সুন্দলী বাজারে মোটরসাইকেল ছিনতাইকালে গণপিটুনিতে উপজেলার প্রেমবাগ ইউনিয়নের জিয়াডাঙ্গা গ্রামের সুবহান বিশ্বাসের ছেলে মামুন রশীদ নিহত হয়। এরপর গত ১৩ জানুয়ারি সোমবার ভোররাতে প্রেমবাগ ইউনিয়নে প্রেমবাগ গ্রামে গরু চোর সন্দেহে বাগেরহাট ফকিরহাটের কাটাখালি গ্রামের সোহেল, শওকত ও জনি নামের তিনজনকে পিটিয়ে হত্যা করা হয়। পৃথক ঘটনায় অভয়নগর থানা পুলিশ বাদি হয়ে ৪০০-৫০০ অজ্ঞাত আসামি দেখিয়ে হত্যা মামলা দায়ের করে।


আরো সংবাদ



premium cement