১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সারিয়াকান্দিতে বালুর ব্যবসা নিয়ে আ’ লীগ ও ছাত্রলীগে বিরোধ দোকান ভাঙচুর

-

বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের টাকা ভাগবাটোয়ারা নিয়ে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতার দোকানসহ দুটি দোকান ভাঙচুর করা হয়েছে। গত শনিবার দুপুরে কামালপুর ইউনিয়নের রৌহাদহ বাজারে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, চন্দনবাইশা ইউনিয়নের শেখপাড়া গ্রামের আওয়ামী লীগ নেতা সোনা মিয়া, দেলোয়ার সফিকুল, বাবু ও শিহাব এক মাস ধরে যমুনা নদী থেকে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে। সেই বালু রৌহাদহ গ্রামে যমুনার তীরে মজুদ করে বিক্রি করে। কামালপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান সাকিবসহ রৌহাদহ গ্রামের কয়েকজন যুবককে ওই বালু ব্যবসার অংশ দেয়ার কথা ছিল। অংশ না দেয়ায় ওই মজুদকৃত বালু থেকে ছাত্রলীগ নেতা সাকিবের লোকজন জোর করে বালু বিক্রি করে। সোনা ও তার লোকজন ওই বালু বিক্রির টাকা চাইতে গেলে ছাত্রলীগ নেতা সাকিবসহ স্থানীয় যুবকদের সাথে দ্বন্দ্ব বাধে। এর জের ধরে সোনা, দেলোয়ার সফিকুল, বাবু ও সিহাবের লোকজন রৌহাদহ বাজারে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দুলাল প্রামাণিক এবং রৌহাদহ গ্রামের ছালেক উদ্দিনের দোকান ভাঙচুর করে। এ সময় তারা সাকিবের বাড়িতে হামলা করে তার মাকে আহত করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
ছাত্রলীগ নেতা আশিকুর রহমান সাকিব জানান, কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর আলমের নেতৃত্বে ওই বালু উত্তোলন করা হচ্ছে। ঘটনাস্থলে নুর আলম না থাকলেও তার নেতৃত্বে কয়েকজন যুবক অস্ত্রশস্ত্র নিয়ে ওই হামলা চালিয়েছে।
এ ব্যাপারে কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর আলম জানান, এই ঘটনার সাথে আমি জড়িত না। বালু ব্যবসার সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই।
কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুবক্কর সিদ্দিক জানান, বালুর ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ দুরুল হুদা বলেন, বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল