২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সংক্ষিপ্ত সংবাদ

-

সাতক্ষীরায় গাঁজাসহ পৌরসভার সাবেক কমিশনার গ্রেফতার
সাতক্ষীরায় গাঁজাসহ সাবেক পৌর কমিশনার মুজিব পরিষদের জেলা সভাপতি মমিনুল্লাহ মোহনকে আটক করেছে দেবহাটা থানা পুলিশ। শুক্রবার ভোর ৫টার দিকে উপজেলার কদমখালী এলাকায় মমিনুল্লাহ মোহনের মৎস্য ঘেরের একতলা ভবনে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। মমিনুল্লাহ মোহন সাতক্ষীরা শহরের মৃত খায়বার সরদারের ছেলে এবং পৌরসভার ৪ নং ওয়ার্ডের সাবেক কমিশনার। ঘটনার সত্যতা নিশ্চিত করে দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা বলেন, আটক মমিনুল্লাহ মোহনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মোহন দৈনিক পত্রদূত সম্পাদক স ম আলাউদ্দিন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ও চিহ্নিত সন্ত্রাসী। সাতক্ষীরা সংবাদদাতা।

হাতিয়ায় সেন্টার বাজার বণিক সমিতির নির্বাচন
নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের সেন্টার বাজার বণিক সমিতির নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মিলাদ মাহমুদ সর্বাধিক ভোট পেয়ে সভাপতি পদে এবং ইসমাইল হোসেন সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন। শুক্রবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রায় ১২ বছর ধরে নির্বাচন না হওয়ায় এবারের নির্বাচন ভোটারসহ সবার কাছে আনন্দমুখর হয়ে উঠে। ২৫৮ জন ভোটার নির্বাচনে ভোট দেন। গণতান্ত্রিক সব প্রক্রিয়া অনুসরণ করে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেন ভোটাররা। হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা।

গোয়ালন্দে বখাটের ৬ মাসের কারাদণ্ড
রাজবাড়ীর গোয়ালন্দে পঞ্চম শ্রেণীর এক মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে আবুল কালাম (২৭) নামের এক বখাটেকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সে গোয়ালন্দ পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাজীপাড়ার আকবর মোল্লার ছেলে। গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল মামুন এ ভাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ওই ছাত্রীকে আবুল কালাম দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। শুক্রবার দুপুরে স্থানীয় কয়েকজন ব্যক্তি তাকে আটক করে উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। তিনি থানা পুলিশকে নির্দেশ দিলে তারা বখাটে আবুল কালাম গ্রেফতার করে। সাজাপ্রাপ্ত আবুল কালামকে রাজবাড়ীর জেলহাজতে পাঠানো হয়েছে। গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা।

বান্দরবানে ৪টি আফিম ক্ষেত ধ্বংস করল র্যাব
বান্দরবানে বিশাল চারটি আফিম বাগান ধ্বংস করেছেন র্যাব সদস্যরা। রুমা উপজেলার দুর্গম কেওক্রাডং এলাকায় র্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে ক্ষেতগুলো ধ্বংস করে। সেখান থেকে উদ্ধার করা হয় প্রায় ৬০ কেজির মতো পপির রস (আফিম)। শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্বে থাকা র্যাব-৭ অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জানান, রুমার একটি দুর্গম এলাকায় নিষিদ্ধ পপি চাষ হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রুমা সদর থেকে ২০ কিলোমিটার দূরে কেওক্রাডংয়ের আশপাশে কয়েকটি গভীর জঙ্গল ও পাহাড়ি ঝরনায় অভিযান চালানো হয়। পাঁচ একরেরও বেশি এলাকাজুড়ে চারটি পপি ক্ষেত ধ্বংস করা হয়। নিষিদ্ধ এই পপি বাইরে পাচারের উদ্দেশ্যে চাষ করা হয়। এসব ক্ষেত থেকে ৬০ কেজি পপির রস উদ্ধার করা হয়। বান্দরবান সংবাদদাতা।

রাঙ্গুনিয়ায় ৩০ লাখ টাকার অবৈধ কাঠ উদ্ধার
চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পূর্ব কোদালা স’মিলে বিজিবি বিশেষ অভিযান চালিয়ে ৩০ লাখ টাকার অবৈধ সেগুন, গামারি ও বিভিন্ন প্রজাতির কাঠ উদ্ধার করেছে। জব্দকৃত কাঠ স্থানীয় বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার বিকেলে পূর্ব কোদালা এলাকার একটি স’মিলে অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমাণ সেগুনসহ বিভিন্ন প্রজাতির কাঠ পাওয়া যায়। এসব কাঠের কোনো বৈধ কাগজ স’মিল কর্তৃপক্ষ দেখাতে পারেনি। পরে কাঠগুলো জব্দ করা হয়। জব্দকৃত কাঠের মধ্যে রয়েছে সেগুন, গামারি, মেহগনিসহ নানা প্রজাতির কাঠ। রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা।

মিরসরাইয়ে অভিযান ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ
শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে মিরসরাই উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন অভিযান ক্লাব। শুক্রবার ওমান প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল আবেদীন রিপনের আর্থিক সহযোগিতায় এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। সংগঠনের সভাপতি সোলেমান উদ্দিন বাদশার সভাপতিত্বে শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১ নং করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, আমেরিকা প্রবাসী দানবীর মফিজুর রহমান, ৩ নং ওয়ার্ডের সদস্য শহীদ উল্যাহ, ওমান প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল আবেদীন রিপন, সাবেক সভাপতি আনোয়ারুল আজিম মিল্টন, আমিনুল হক সজিব। মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা।

ঝিনাইগাতীতে দরিদ্র শিক্ষার্থীদের মেধাবৃত্তি পরীক্ষা
শেরপুরের ঝিনাইগাতীতে অতি দরিদ্র ও অসহায় পরিবারের শিক্ষার্থীদের অংশগ্রহণে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার কালিবাড়ি নজরুল একাডেমিতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা’ (ডপস) এ পরীক্ষার আয়োজন করে। পরীক্ষায় অংশ নেয় জেলার ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের নবম শ্রেণীতে অধ্যয়নরত দুই শতাধিক শিক্ষার্থী। পরীক্ষা পরিচালনা করেন জোলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম এবং সাহিত্যিক হাসান শরাফতের তত্ত্ববাবধানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত ডপস সদস্যরা। পরীক্ষার আগে জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম দিকনির্দেশনামূলক আলোচনা করেন। ডপস প্রতিষ্ঠাতা সেনা সদস্য শাহীন মিয়া জানান, ২০১৬ সাল থেকে এ জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা।


আরো সংবাদ



premium cement