১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভাণ্ডারিয়া শহরের সড়কে ধস : বাঁশের পাটাতন দিয়ে চলাচল

-

উপকূলে একের পর এক ধেয়ে আসা ঘূর্ণিঝড় এবং প্রতিনিয়ত জোয়ারভাটার কবলে পড়ে পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌর শহরের ভুবেনশ্বর ব্রিজ-সেরাজ মিয়ার স মিল-নতুন মন্ত্রী বাড়ি সড়কের মাঝখানে ভেঙে যায়। এরপর চলাচলের জন্য বাঁশের পাটাতন জোড়া লাগিয়ে চলাচলে ভোগান্তিতে পড়ছেন পথচারীরা। তবে হাঁটাচলা করা গেলেও যানবাহন চলাচল বন্ধ। ফলে ভোগান্তি পোহাচ্ছে পাঁচ টি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ। সরেজমিন দেখা গেছে, সড়কটির দৈর্ঘ্য দেড় কিলোমিটার। পৌর শহরের ভুবেনশ্বর ব্রিজ হয়ে (দক্ষিণ পূর্ব ভাণ্ডারিয়া গ্রামের সেরাজ মিয়ার স মিল) নতুন মন্ত্রী বাড়ি সড়ক পর্যন্ত রাস্তার বিভিন্ন অংশ ভেঙে বিলীন হয়ে গেছে মোল্লার খালে। ওই সড়কের মাঝখানে ভেঙে যাওয়া অংশে বাঁশ ও সুপারি গাছের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে মানুষ। ভেঙে যাওয়া সড়কের পশ্চিম পাশে রয়েছে ভাণ্ডারিয়া পৌর শহর, স্কুল-কলেজ, হাসপাতাল ও সরকারি-বেসরকারি অফিস-আদালতসহ প্রয়োজনীয় সব প্রতিষ্ঠান ও সড়কের পূর্ব পার্শ্বে শুধু লোকালয়। স্থানীয় লোকজন জানান, ভাঙা সড়ক সংস্কারের জন্য উপজেলা পৌর সভা ও বিভিন্ন দফতরে আবেদন-নিবেদন করেও কোনো কাজ হয়নি।
পূর্ব ভাণ্ডারিয়া ৭৮ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হক বলেন, সাঁকোর ওপর দিয়ে শিক্ষার্থীরা দুর্ঘটনার ঝুঁকি নিয়ে পারাপার করছে। পূর্ব ভাণ্ডারিয়া গ্রামের বাসিন্দা হেময়েত মোল্লা বলেন, আমাদের ৬ নম্বর ওয়ার্ড দক্ষিণ-পূর্ব ভাণ্ডারিয়া পৌর শহরের স্থানীয় জনপ্রতিনিধি ইউনুস আলী আকন বহু আগে মারা গেছেন। এ অবস্থায় দীর্ঘ দিন ধরে ‘সড়কটির ভেঙে বেহাল অবস্থ্ াবিরাজ করায়, আমি নিজ উদ্যোগে জনগণের চলাচলের সুবিধার্থে ওই ভাঙা সড়কের ওপর বাঁশ ও সুপারি গাছ ফেলে সাঁকো স্থাপন করেছি।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভার প্রশাসক মো: নাজমুল আলম বলেন, ভাঙা সড়ক সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল