২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রামগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ মেম্বারের অনাস্থা

-

ল²ীপুরের রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে অনাস্থা দিয়েছেন পরিষদের আটজন সদস্য। গত বৃহস্পতিবার তারা চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে ল²ীপুর জেলা প্রশাসকের কাছে লিখিত অনাস্থাপত্র দাখিল করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া পত্রটি গ্রহণ করেন।
অভিযোগপত্রে জানা যায়, বিভাগীয় কমিশনারসহ সংশিøষ্টদের অনুমতি ছাড়াই চেয়ারম্যান হোসেন রানা প্রায়ই চীনে যাতায়াত করেন। তিনি সেখানে থান কাপড়ের ব্যবসা করেন। এতে ইউনিয়ন পরিষদের কার্যক্রম স্থবিরতা দেখা দিয়েছে। এ ছাড়া বিভিন্ন প্রকল্পের কাজ তার আত্মীয়স্বজনদের পাইয়ে দেন। বিনামূল্যে ঘর পাইয়ে দিতে কয়েকজন গ্রাহকের কাছ থেকে ২০ থেকে ৫০ হাজার টাকা করে নিয়েছেন তিনি। চেয়ারম্যান নিজে ও ঘনিষ্ঠদের মাধ্যমে কাজটি করেছেন। চেয়ারম্যানের বিরুদ্ধে সালিসি-বৈঠকে বিচারের নামে সাধারণ মানুষকে মারধর ও ছাত্রদের চুল কাটারও অভিযোগ রয়েছে।
অনাস্থা প্র¯Íাবকারী ইউপি সদস্যরা হলেনÑ মো¯Íাফিজুর রহমান, সুলতানা রাজিয়া, শেখ ফরিদ, মোহাম্মদ নুরনবী, নরুল আমিন, হোসনেয়ারা বেগম, আবুল কাশেম মোলøা ও মোহাম্মদ হোসেন বাবুল। অভিযুক্ত চেয়ারম্যান রানা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
অভিযোগে আরো জানা যায়, চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা বছরের বেশির ভাগ সময়ই দেশের বাইরে অবস্থান করেন। দেশের বাইরে যেতে সরকারি সংশিøষ্ট কর্মকর্তাদের অনুমতি নেয়ার কথা থাকলেও চেয়ারম্যান তা মানছেন না। পরিষদের মাসিক ও প্রকল্প নিয়ে কোনো সভা করা হয় না। ২০১৯ সালে সরকারি বরাদ্দের বিনামূল্যের ঘর তার বোন জামাই হাসান ও ব্যক্তিগত গাড়িরচালক ফারুককে দেন। তার বোনকে দিয়ে আরেকটি ঘরের জন্য গ্রাহকের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছেন চেয়ারম্যান। উপকারভোগী না হলেও নিজের অনুসারীদের বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী, মাতৃত্বকালীন ভাতা ও সোলারপ্যানেল পাইয়ে দেন। তিনি ১৮ লাখ টাকার ইজিপিপি প্রকল্পের ৩০ শতাংশ ও ৪০ দিনের ছয়টি ইজিপি প্রকল্প থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান

সকল