২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসলামপুরে দুর্যোগ সহনীয় ঘর বিতরণে অনিয়ম

-

জামালপুরের ইসলামপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় ঘর বিতরণ ও নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার চরপুঁটিমারী ইউনিয়নের ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের সংরÿিত ইউপি সদস্য রুবি বেগম নিজেই নিয়েছেন দুর্যোগ সহনীয় এ ঘর বলে অভিযোগ উঠেছে। এতে ÿুব্ধ হয়েছেন ইউপি চেয়ারম্যান সামছুজ্জামান সুরুজ মাস্টারের। তিনি বলেন, নিয়মানুযায়ী তার ইউনিয়নের জন্য বরাদ্দকৃত ঘর দরিদ্রদের মধ্যে বিতরণের জন্য ইউপি সদসদ্যের মধ্যে বণ্টন করে দেয়া হয়েছে। কিন্তু সংরÿিত ইউপি সদস্য রুবি বেগম ওই ঘর দরিদ্রদের না দিয়ে নিজের বাড়িতেই নির্মাণ করেছেন। গত সোমবার সরেজমিন ইউপি সদস্য রুবি বেগমের বাড়িতে গেলে সাংবাদিকদের উপস্থিতি বুঝে বাড়ি থেকে পালিয়ে যান তিনি।
নামপ্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন, ঘর নির্মাণে দায়িত্বপ্রাপ্তরাও ভালোভাবে ঘর নির্মাণ করে দেয়ার নামে দরিদ্রদের কাছে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এলাকাবাসী জানান, ঘর বরাদ্দে অনিয়ম ও নির্মাণে নি¤œমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে।
উপজেলা প্রকল্প বা¯Íবায়ন অফিস সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বন্যা ও নদীভাঙন কবলিত ইসলামপুরের অতিদরিদ্র (৪ শতাংশ জমি আছে) এমন পরিবারে প্রথম পর্যায়ে দুই লাখ ৫৭ হাজার টাকা ব্যয়ে ৫২টি দুর্যোগ সহনীয় আধা পাকা ঘর নির্মাণ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরো ৭২টি ঘর নির্মাণ করা হবে। পিআইও মেহেদী হাসান টিটুর মুঠোফোনে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন কেটে দেন।

 


আরো সংবাদ



premium cement