২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কলারোয়ায় চুরি হচ্ছে ÿেতের পেঁয়াজ

-

পেঁয়াজ নিয়ে আলোচনা থামছেই না। এবার সাতক্ষীরার কলারোয়ার বিভিন্ন গ্রামে ফসলের মাঠ থেকেই চুরি হচ্ছে পেঁয়াজ। পুলিশ প্রশাসন পেঁয়াজ চুরি ঠেকাতে সামাজিক প্রতিরোধের ওপর জোর দিতে বলেছেন। সাতক্ষীরার কলারোয়া উপজেলার দিগং গ্রামের ফসলের মাঠে রাত জেগে টর্চ নিয়ে পাহারা দিতে দেখা যায় এলাকার চাষিদের। কারণ জানতে মাঠে গিয়ে জানা গেলো প্রতিদিন রাতে ক্ষেত থেকেই চুরি হয়ে যাচ্ছে তাদের পেঁয়াজ। রাতে পাহারারত কৃষক ছেলে আশরাফুল ইসলামের সাথে কথা বলে জানা যায়, তাদের এলাকাজুড়ে বর্তমানে পেঁয়াজ চুরির হিড়িক পড়েছে। পুরো ফসলি এলাকাতে তাদের পক্ষে পাহারা দেয়া সম্ভব না। তাই তারা প্রতিদিন একেক পাশে পাহারা দিচ্ছে। যেদিন যে এলাকায় পাহারা দেয় চোরেরা সেদিন সেই এলাকায় চুরি না করে অন্য এলাকায় চুরি করছে।
কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়ন পরিষদের দফাদার এজাহার আলী জানান, গ্রাম্য দফাদারদের সাধারণ মানুষ সমীহ করে চলে। সেই দফাদার হয়েও পেঁয়াজ চুরি থেকে রেহাই পায়নি তিনিও। তার ক্ষেতের সব পেঁয়াজ চুরি করে নিয়ে গেছে চোরেরা। এখন যেভাবে পাহারা দিতে হচ্ছে ফসলের মাঠে এরকম পাহারা এর আগে কখনোই দিতে হয়নি তাদের। কিন্তু পেঁয়াজের দাম বাড়ার পরে ক্ষেত থেকে পেঁয়াজ চুরির ঘটনা ঘটে চলেছে। যার ফলে কৃষকরা অপরিপক্ব অবস্থায় পেঁয়াজ তুলে ফেলতে বাধ্য হচ্ছে। পেঁয়াজ চাষি আবুল হোসেন জানান, এবার পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার পর পেঁয়াজের বীজের দামও বেড়েছে। ফলে কৃষক প্রথমেই পড়েছে এক বড় সঙ্কটে। তারপর আবার এই চুরি যাওয়াতে তাদের মাথায় হাত উঠেছে। এভাবে চাষি ছবুর দাই, নজরুল, শাহ আলম গাজী, নওশের, সাত্তার গাজীর সাথে কথা বললে সবাই তাদের পেঁয়াজের ক্ষেতে পেঁয়াজ চুরি হয়ে যাওয়ার কথা জানান। চুরি ঠেকাতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন ক্ষতিগ্র¯Í চাষিরা।

 


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল