১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কলাপাড়ায় টার্মিনালে লঞ্চ না ভেড়ায় যাত্রীদের দুর্ভোগ

-

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার একমাত্র লঞ্চ ঘাটে রয়েছে নির্দিষ্ট লঞ্চ টার্মিনাল। যাত্রীদের ওঠানামার জন্য রয়েছে পন্টুন, বেইলি ব্রিজ। মাত্র কয়েক মাস আগেই লঞ্চ যাত্রীদের সুবিধার্থে নতুনভাবে বেইলি ব্রিজ নির্মাণসহ সংযোজন করা হয়েছে নতুন একটি পন্টুন। কেবল ঘাট ইজারাদারের খামখেয়ালিতে এ লঞ্চঘাটটিতে ভিড়ছে না অভ্যন্তরীণ রুটে চলাচলকারী কোনো লঞ্চ কিংবা ট্রলার। প্রভাবশালী ইজারাদারের প্রকাশ্য চাপে লঞ্চ ভেড়াতে হচ্ছে ইজারাদারের স মিল ঘাটে। এতে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা। বিষয়টি নিয়ে একাধিকবার বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ও কলাপাড়া উপজেলা প্রশাসনকে অবহিত করা হলেও প্রতিকার পাননি সাধারণ যাত্রীরা।
সরেজমিন দেখা গেছে, কলাপাড়া পৌর শহরের বাজার স্লুইজ এলাকায় নুরুল হক মুন্সির স মিল এবং ইজারাদারের রাইচ মিলের পাশেই ভিড়ছে কলাপাড়া-মৌডুবি রুটে চলাচলকারী বেশ কয়েকটি লঞ্চ। এখানেই টেবিল-চেয়ার পেতে ইজারাদারের লোকজন যাত্রীসহ পণ্য পরিবহনের টোল আদায় করছে। ঘাটের পাশেই নদীর পাড়জুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে গোল গাছ। রয়েছে বড় বড় গাছের স্লুপ। এরই মধ্য দিয়ে চরম ভোগান্তিসহ ঝুঁকি নিয়ে লঞ্চে ওঠানামা করছে রাঙ্গাবালি উপজেলাসহ বিভিন্ন চরাঞ্চল থেকে শহরে আসা বিভিন্ন বয়সের কয়েক হাজার যাত্রীরা। ঝুঁকি নিয়েই পণ্য পরিবহন করছেন শ্রমিকরা।
কলাপাড়া-মৌডুবী রুটে চলাচলকারী এমএল রূপসী তুষার-২ লঞ্চের কেরানি আ: জব্বার বলেন, যাত্রীসহ পণ্য পরিবহন এবং লঞ্চ ভিড়ানো চরম ঝুঁকিপূর্ণ জেনেও ইজাদারের চাপে এখানে লঞ্চ ভিড়াতে হচ্ছে। একই অভিযোগ এম এল রাহাত লঞ্চের কর্মচারীদের। লঞ্চ ভিড়াতে অপারগতা প্রকাাশ করলে ইজারাদাররা তাদের নানাভাবে হয়রানির বলে অভিযোগ করে না।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল