২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এক ব্রিকফিল্ডের কারণে ভোগান্তিতে সাত গ্রামের মানুষ

রাজনগরে লোকালয়ে কাজী খন্দকার ব্রিকফিল্ড : নয়া দিগন্ত -

রাজনগরে এক ব্রিকফিল্ডের মালিকের কারণে সাত গ্রামের ২০ হাজার মানুষ ভোগান্তিতে পড়েছেন।
ক্ষেতের জমি নষ্ট করে মাটি সংগ্রহ ও প্রভাব বিস্তার করে সরকারি ছড়ার ওপর বাঁধ নির্মাণ করে সুবিধা নেয়ার অভিযোগ এসেছে ওই ইট ব্যবসায়ীর বিরুদ্ধে। ইটভাটার কারণে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। এ নিয়ে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অভিযোগ করলেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।
এলাকাবাসীর লিখিত অভিযোগ থেকে জানা গেছে, রাজনগর উপজেলার রাজনগর ইউনিয়নের মশুরিয়া থেকে শহীদ দানু মিয়া সড়ক দিয়ে সাত গ্রামের মানুষের চলাচল রয়েছে। রাস্তার পাশেই জনবহুল এ এলাকায় রয়েছে কাজী খন্দকার ব্রিকস। তারা মাটি সংগ্রহ করে রাখতে গিয়ে জনসাধারণ চলাচলের সরকারি রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং ভারী যানবাহন চালিয়ে রাস্তার ক্ষতি করছে। এতে ভোগান্তিতে স্কুল-কলেজ ও মাদরাসাগামী ছাত্রছাত্রীরা। প্রতিদিন মাটি পরিবহনকারী ট্রাক, ট্রাকটরের অবাধ চলাচলে ধুলাবালু উড়ে এবং ব্রিকফিল্ডের চুল্লির কালো ধোঁয়ায় এলাকার পরিবেশ দূষিত হয়। এলাকার খলিলুর রহমান, আতাউর রহমান, খালেদ হাসান, জাহাঙ্গীর আলম, জসীম আহমদ আয়াছ জানান, বালিগাঁও, দক্ষিণ বালিগাঁও, মুড়ালী, বাঙ্গালীয়া, দোগাঁও, পৈতুরা, আলীচর গাঁওসহ সাত গ্রামের লোকজন এ রাস্তা দিয়ে চলাচল করে।
বালিগাঁও গ্রামের তুহিন মিয়া জানান, এ ব্রিকফিল্ডের কারণে আমাদের এলাকার শত শত একর ক্ষেতের জমি নষ্ট হচ্ছে। ব্রিকফিল্ডের মালিক সাধারণ মানুষদের প্রলোভন দিয়ে ক্ষেতের জমি থেকে মাটি সংগ্রহ করে। এমন কি মাটি সংগ্রহ করার জন্য তারা কুছিমোড়া ছড়ার ওপর বাঁধ নির্মাণ করেছে।
বিষয়টি নিয়ে এলাকাবাসী জেলা প্রশাসক, রাজনগর উপজেলা নির্বাহী অফিসার, মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ড, ভোক্তা অধিকার কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেছেন। কিন্তু এর পর থেকে ব্রিকফিল্ডের মালিক আরো বেপরোয়াভাবে তার কার্যক্রম চালাচ্ছে।
এ নিয়ে রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তাররের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা ব্রিকফিল্ডের মালিককে সতর্ক করে দিয়েছি। যদি তারা রাস্তায় চলাচলের প্রতিবন্ধকতা অপসারণ না করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement