২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নোয়াখালীতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

-

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বসুরহাট মা ও শিশু হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় নুর নাহার (২০) নামে প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনাকে কেন্দ্র করে শত শত নারী-পুরুষ ও মৃতের আত্মীয়স্বজনরা হাসপাতালে বিক্ষোভ, ভাঙচুর ও অবরুদ্ধ করে রাখে হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গত বৃহস্পতিবার দুপুরে বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড হাসপাতাল রোডে এ ঘটনা ঘটে।
নিহতের স্বামী কামরুজ্জামান ও স্বজনদের অভিযোগে জানা যায়, উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্ররূতি নুর নাহারের বাড়িতে প্রসব বেদনা উঠলে গত বৃহস্পতিবার বেলা ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।
সেখানে কর্তব্যরত গাইনি ডাক্তার রওশন জাহান লাকি পার্শ্ববর্তী বেসরকারি প্রাইভেট হাসপাতাল বসুরহাট মা ও শিশু হাসপাতালে ভর্তি করতে বলেন। ভর্তি করার পর তার প্রসব বেদনা আরো বেড়ে যাওয়ায় ডাক্তার রওশন জাহান লাকি চেকআপ করে প্রয়োজনীয় ওষুধ দেন। কর্তব্যরত নার্সরা চিকিৎসকের নির্দেশনা মোতাবেক রোগীকে তা প্রয়োগ করেন। কিছু সময়ের মধ্যে প্রসূতি নুর নাহারের অবস্থার অবনতি ঘটে। এরপর দুপুর ১২টায় দিকে পরীক্ষা করে দেয়া যায় প্রসূতির মৃত্যু হয়েছে।
কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল