২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কলাপাড়ায় সত্তরোর্ধ্ব লাল মিয়ার ভাগ্যে জোটেনি বয়স্কভাতা

-

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের ছোনখোলা গ্রামের সত্তরোর্ধ্ব লাল মিয়া মৃধার ভাগ্যে এখনো জোটেনি বয়স্কভাতা। কোমর সোজা করে দাঁড়ানোর শক্তি নেই তার। বেশি দূর পর্যন্তু হাঁটতেও পারেন না। ভিক্ষা করে যে টাকা পায় তা দিয়ে কোনো রকম জোগাড় হয় দুই বেলার খাবার।
উপজেলার লালুয়া ইউনিয়নের ছোনখোলা গ্রামের বৃদ্ধ এ লাল মিয়ার এক ছেলে ও দুই মেয়ে। বেশ ভালোই কাটছিল তার সংসার। মেয়েদের বিয়ে দেয়ার পর অনেকটা নিঃস্ব হয়ে পড়েন তিনি। বয়সের ভারে বন্ধ হয়ে যায় আয় রোজগার।
লাল মিয়া জানান, আয় রোজগার বন্ধ হওয়ার পর পরিবারের সবাই তাকে ছেড়ে চলে গেছে। বয়স্কভাতার জন্য চেয়্যারমানের কাছে গিয়েছিলেন। কয়েকবার মেম্বারের বাড়ি পর্যন্ত গেছেন। তারা শুধুই বলে ‘হবে’।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস জানান, এলাকার সব বৃদ্ধ মানুষের নামের তালিকা করে উপজেলা সমাজসেবা অফিসে পাঠানো হয়েছে। আর লাল মিয়ার নাম ওই তালিকায় রয়েছে। আশা করছেন তিনি বয়স্কভাতায় অন্তর্ভুক্ত হবেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমান জানান, বয়স্কভাতার তালিকায় নাম অন্তর্ভুক্ত করার দায়িত্ব ইউনিয়ন কমিটির। ইউনিয়ন কমিটি লাল মিয়ার নাম অন্তর্ভুক্ত করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement