১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় সড়কে ফের গণডাকাতি : মারধর করে সর্বস্ব লুট

-

এক মাসের মাথায় ফের বরগুনার আমতলী-পটুয়াখালী মহাসড়কের আমড়াগাছিয়া খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের দক্ষিণ পাশে গাছের গুঁড়ি ফেলে সড়ক আটকে পিকনিকের গাড়ি, দু’টি পিকআপ ও বিয়ের যাত্রী মাইক্রোবাসসহ তিনটি মাইক্রোবাসে গণডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল তাদের অস্ত্র দিয়ে লোকজনকে মারধর করে সর্বস্ব নিয়ে গেছে। ডাকাতের অতর্কিত হামলায় মহিলাসহ অনেক লোকজন আহত হয়েছেন। ঘটনা ঘটেছে গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আমতলী-পটুয়াখালী মহাসড়কের আমড়াগাছিয়া খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের দক্ষিণ পাশে বৃহস্পতিবার রাত দেড়টার দিকে মুখোশ পরিহিত ১৫-১৬ জনের একটি ডাকাত দল গাছের গুঁড়ি ফেলে রাখে। পরে আমতলী থেকে ছেড়ে যাওয়া একটি মাইক্রোবাস ও একটি মুরগির বাচ্চার পিকআপ আটকে দেয়। ডাকাতরা মাইক্রোবাসচালক বিধান চন্দ্র বিশ্বাসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ১০ হাজার টাকা ও দু’টি মোবাইল এবং মুরগির বাচ্চার পিকআপের চালককে মারধর করে ৭০ হাজার টাকা নিয়ে গেছে। এর পরপর পটুয়াখালীর দিক থেকে আসা পিকনিকের বাস, বিয়ের যাত্রীসহ তিনটি মাইক্রোবাসে ডাকাতদল হামলা চালায়। তারা ওই গাড়ির লোকজনকে মারধর করে টাকা, মোবাইল ফোন ও অন্যান্য মালামাল নিয়ে যায়। ডাকাত দলের মারধরে লোকজনের চিৎকারে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পৌনে এক ঘণ্টা তাণ্ডব চালায় ডাকাত দল। ডাকাতির খবর পেয়ে আমতলী-পটুয়াখালী মহাসড়কের মহিষকাটা এলাকা থেকে দ্রুত টহল পুলিশ ঘটনাস্থলে আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল সড়কের দুই পাশে ধানক্ষেত দিয়ে পালিয়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।
এক মাস আগে গত ২০ অক্টোবর রাতে একই স্থানে একইভাবে ১১টি গাড়িতে গণডাকাতির ঘটনা ঘটে। ওই ডাকাতির ঘটনায় পুলিশ মহিলাসহ ১০ জনকে গ্রেফতার করেছে। একের পর এক চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনায় আমতলীর আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে বলে জানান সচেতন মহল।
ডাকাতির হামলার শিকার মাইক্রোচালক বিধান বিশ্বাস বলেন, বৃহস্পতিবার রাতে এক যাত্রী আনতে পটুয়াখালী যাচ্ছিলাম। পথে রাত অনুমানিক দেড়টার দিকে সড়কে গাছের গুঁড়ি ও ব্লক ফেলা দেখে গাড়ি থামাই। গাড়ি থামানো মাত্রই মুখোশ পরিহিত সাত-আটজনের ডাকাত দল আমাকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে দু’টি মোবাইল ফোন ও ১০ হাজার টাকা নিয়ে যায়। আমাকে অস্ত্র ঠেকিয়ে আটকে রাখে।
এ বিষয়ে জেলা সহকারী পুলিশ সুপার (আমতলী সার্কেল) সৈয়দ রবিউল ইসলাম বলেন, ঘটনার রাতেই আমি প্রেট্রোল ডিউটিতে শাখারিয়া নামক স্থানে ছিলাম। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে এসেছি। তিনি আরো বলন, দুই একটি গাড়িতে ডাকাত দল হামলা করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement