১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাজিরপুরে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়

-

পিরোজপুরের নাজিরপুরে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, উপজেলার ৪৯টি মাধ্যমিক বিদ্যালয় ও ১২টি দাখিল মাদরাসা থেকে চলতি বছরে প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থী এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশ নেবে। এসব শিক্ষার্থীর কাছ থেকে সর্বনি¤œ তিন হাজার থেকে সাড়ে পাঁচ হাজার টাকা করে আদায় করা হয়েছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মাইদুল ইসলাম জানান, পরীক্ষার ফরম পূরণের সময় অন্য কোনো ধরনের ফি বা চাঁদা নেয়া যাবে না বলে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ রয়েছে। কিন্তু সে নির্দেশ অমান্য করে এসব শিক্ষাপ্রতিষ্ঠান অতিরিক্ত টাকা আদায় করছে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাইদুল ইসলাম জানান, হাজী আ: গনি মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের বিরুদ্ধে অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
এ ব্যাপারে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল আজিম জানান, শিক্ষা বোর্ড কর্তৃক কেন্দ্র ও ব্যবহারিক পরীক্ষার ফিসহ মানবিক শাখার জন্য এক হাজার ৮৫০ ও বিজ্ঞান শাখার জন্য এক হাজার ৯৭০ টাকা করে ধার্য করা হয়েছে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে এর চেয়ে বেশি টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

 

 


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল