২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মোরেলগঞ্জে সরকারি রাস্তা আটকিয়ে করাত মিল

মোরেলগঞ্জের বহরবুনিয়ায় সরকারি রাস্তা আটকিয়ে বসানো হচ্ছে করাতমিল : নয়া দিগন্ত -

বাগেরহাটের মোরেলগঞ্জের বহরবুনিয়া ইউনিয়নে সরকারি রাস্তা আটকিয়ে আইনের তোয়াক্কা না করেই করাত মিল স্থাপন করছে একটি প্রভাবশালী মহল। এতে রাস্তাটিতে জনসাধারণের চলাচলে জনভোগান্তি এখন চরমে।
সরেজমিন দেখা গেছে, বহরবুনিয়া ইউনিয়নের উত্তর ফুলহাতা গ্রামের মোল্লাবাড়ির সম্মুখে উত্তর ফুলহাতা হয়ে ঘষিয়াখালী ৪ কিলোমিটার সড়কে ওই গ্রামের আল আমিন খান ও মামুন মোল্লা দু’জন মিলে লোক চলাচলের রাস্তা আটকিয়ে রাতারাতি স্থাপন করছেন করাত মিল। স্থানীয়দের প্রতিবাদেও কোনো কর্ণপাত করছে না ওই প্রভাবশালীরা। এমনকি ইউপি চেয়ারম্যানের নিষেধাজ্ঞা অমান্য করে দিন-রাতে চলছে তাদের স মিল নির্মাণের কাজ।
স্থানীয়দের প্রশ্ন পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও বৈধ কাগজপত্র ছাড়াই কিভাবে এ করাত মিলটি তারা চালু করছে? গুরুত্বপূর্ণ এ রাস্তায় থেকে মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় জনসাধারণ, মোটরসাইকেল, ভ্যান, বাইসাইকেল প্রতিনিয়ত চলাচল করে। এতে উত্তর ফুলহাতা হয়ে ঘষিয়াখালী পর্যন্ত এবং শনিরজোড় হয়ে জিউধরা, মংলা ও মোরেলগঞ্জ উপজেলা শহরে যাতায়াতের একমাত্র মাধ্যম। বর্ষা মৌসুমে কাদা পানিতে জনসাধারণের চলাচলে দুর্ভোগের আর সীমা থাকে না। তার মধ্যেও আবার রাস্তা আটকিয়ে ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলে মূল রাস্তাকে করা হয়েছে সঙ্কীর্ণ।
কথা হয় উত্তর ফুলহাতা গ্রামের মো: মারুফ জোমাদ্দার, রেন্টু তালুকদার, মফিজ খান, জাকির মোল্লা, মোস্তফা জোমাদ্দারসহ স্থানীয় অনেকের সাথে তারা ক্ষোভের সাথে বলেন, প্রভাবশালীরা সরকারি রাস্তার আটকিয়ে এ মিলটি নির্মাণ না করতে পারে সে ক্ষেত্রে প্রশাসনের এখনই নজরদারি নেয়া দরকার। তারা আরো বলেন, ইউনিয়নটি এমনিতেই বিচ্ছিন্ন। কোনো মানুষ অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য জেলা শহর বা উপজেলা শহরে নেয়া যায় না। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।
এ দিকে মিল মালিক মামুন মোল্লা জানান, তারা তাদের রেকর্ডিও পৈতৃক সম্পত্তিতে মিল নির্মাণ করছেন। এ রাস্তাটিও তাদের জমির ওপর।
এ সম্পর্কে বহরবুনিয়া ইউপি চেয়ারমান রিপন তালুকদার বলেন, উত্তর ফুলহাতা গ্রামে সরকারি রাস্তা আটকিয়ে করাত মিল তৈরি হচ্ছে। বিষয়টি শুনে তাৎক্ষণিক সেখানে গ্রামপুলিশ পাঠানো হয়েছে এবং কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান জানান, প্রতিটি করাত মিলের বৈধ কাগজপত্র থাকতে হবে। পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়া কোনো প্রকারের করাত মিল স্থাপন করা যাবে না। উত্তর ফুলহাতায় সরকারি রাস্তা আটকিয়ে করাত মিল স্থাপনের সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল