২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঈশ্বরগঞ্জে পেঁয়াজের কেজি ২৫০ টাকা

-

ময়মনিসংহের ঈশ্বরগঞ্জে শুক্রবার সকাল থেকেই বৃহস্পতিবারের চেয়ে বাড়তি পেঁয়াজের দাম। উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, সব ধরনের পেঁয়াজই কেজিপ্রতি ২৪০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতারা বলছেন, ২০১৭ সালের ডিসেম্বরে দেশী পেঁয়াজের কেজি ১৪০ টাকায় উঠেছিল। সেটাই ছিল এযাবৎকালের সর্বোচ্চ দর। বর্তমানে সেই রেকর্ড ভেঙে এখন তা ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।
পৌর সদরের কাঁচাবাজারে পেঁয়াজ কিনতে আসা গৃহিণী জেসমিন সুলতানা বলেন, সকালে পেঁয়াজ কিনতে বের হয়েছিলেন। দুই দোকান থেকে ফেরত আসতে হয় তাকে। পেঁয়াজ নেই। পরে একটি দোকানে গিয়ে পেঁয়াজ পান। ২৫০ টাকা কেজিতে এক কেজি পেঁয়াজ নেন তিনি। দোকানি তাকে জানান, আগে কিনে রেখেছিলেন বলে এই দামে পেয়েছেন।
আরেক ক্রেতা মনিরা বলেন, ‘মা পেঁয়াজ কিনতে পাঠাইছিলেন। ২৫০ টাকা কেজি শুইনা ফিরে যাচ্ছি।’
পেঁয়াজের আকাশচুম্বী দামের কারণে নি¤œ ও সীমিত আয়ের মানুষ ব্যাপক চাপে পড়েছে। সকালে ঈশ্বরগঞ্জ পৌর কাঁচাবাজারে ঘুরে দেখা যায়, পেঁয়াজের দাম শুনে মলিন মুখ করে চলে যাচ্ছেন নি¤œ আয়ের মানুষ। অনেককে হাফ কেজি করে পেঁয়াজ কিনে ফিরে যেতে দেখা যাচ্ছে। ব্যবসায়ীরা বলছেন, পেঁয়াজের জোগান নেই, প্রতি কেজি পেঁয়াজ ২৩০ টাকা করে তাদেরই পাইকারি কিনতে হয়েছে, তাও ব্যববসায়ীরা পাচ্ছেন না। তারা জানান, দাম বেশি বলে বাজারে ক্রেতাও কম।
ক্রেতারা অভিযোগ করছেন, পেঁয়াজের দাম প্রতিনিয়ত বাড়তে থাকলেও বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের কোনো নজর নেই।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে রুমানা তুয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি দেখছি কী করা যায়।

 


আরো সংবাদ



premium cement