১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লক্ষ্মীপুরে এসএসসির ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা ও ভাঙচুর

-

লক্ষ্মীপুর সদর উপজেলার মাদারী বহুমুখী উচ্চবিদ্যালয়ের এসএসসি মডেল টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য ছাত্রদের ফরম পূরণ করতে না দেয়ায় স্কুলে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে স্কুল ম্যানেজিং কমিটির মিটিং শেষে এ হামলার চালায় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্র ও বহিরাগতরা। হামলাকারীরা স্কুলের আসবাবপত্র, দরজা-জানানা, বৈদ্যুতিক বাল্ব, সিসি ক্যামরা ও তিনটি গভীর নলকূপ ভেঙে তছনছ করে। এতে স্কুলের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানায় স্কুল পরিচালনা কমিটি।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষের এসএসসি মডেল টেস্ট পরীক্ষায় মোট ২০৫ জন অংশগ্রহণ করে এবং ১৬৮ জন কৃতকার্য হয়। অকৃতকার্যদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩ জন, কমার্স বিভাগে ৯ জন ও মানবিক বিভাগে ২৯ জন রয়েছে। এদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতি ক্রমে বিদ্যালয়ের সম্মানের কথা বিবেচনা করে তাদেরকে এই বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণ না করার সিদ্ধান্ত নেয়া হয়।
পরিচালনা কমিটির বৈঠকের সময় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্র এবং বহিরাগত ৮-১০ জন স্কুলে উপস্থিত ছিল। পরে পরিচালনা কমিটির পক্ষ থেকে ছাত্রদের বৈঠকের সিদান্ত জানিয়ে দিয়ে তারা স্কুল থেকে চলে যান। পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকরা স্কুল থেকে চলে যাওয়ার পরে অকৃতকার্য ছাত্ররা স্কুলের তিনটি ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এ সময় তারা স্কুলের দরজা-জানালা, আসবাবপত্র, সিসি টিভি ও বৈদ্যুতিক বাল্ব ও তিনটি গভীর নলকূপ ভাঙচুর করে।
এ বিষয়ে শুক্রবার সকালে মান্দারী বহুমুখী উচ্চবিদ্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম, অভিভাবক সদস্য মিজানুর রহমান মিলু, ফারুক হোসেন, আবদুল্যা, আলমগীর মেম্বার, প্রতিষ্ঠাতা দাতা সদস্য মলয় কুমার ব্যানার্জী, শিক্ষক প্রতিনিধি ইসমাইল হোসেন প্রমুখ।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মিজানুর রহিম জানান, এ বিষয়ে পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। স্কুলে হামলা ও ভাঙচুরের বিষয়ে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সিদান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement