২১ জানুয়ারি ২০২০

কোম্পানীগঞ্জে রাস্তা কেটে ইটভাটা নির্মাণ

-

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বামনী বিকস ম্যানুফ্যাকচারিং কোম্পানির মালিক সিদ্দিক উল্যাহ ভুট্টোর বিরুদ্ধে সরকারি রাস্তা কেটে ইটভাটা নির্মাণের অভিযোগ উঠেছে।
উপজেলার রামপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে ইকবাল বাহার চৌধুরী সড়কের ২০০ মিটার রাস্তা কেটে ইটভাটা বড় করার জন্য এ ঘটনা ঘটিয়েছে ইটভাটার মালিক।
এলাকাবাসীর অভিযোগ, ইটভাটার মালিক ভুট্টো সড়ক কেটে ইটখলা তৈরি করায় আবাদি তিন ফসলি কৃষি জমির মালিক, কৃষকসহ রাস্তার দুই পাশের ৩০টি বাড়ির শতাধিক বাসিন্দার চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। পাঁচ থেকে ছয় বছর আগে গ্রামীণ সড়ক উন্নয়নের জন্য কর্মসূচি প্রকল্পের আওতায় এ রাস্তা নির্মাণ করা হয়। কিন্তু কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে, ইটভাটার মালিক সিদ্দিক উল্যাহ ভুট্টোর নেতৃত্বে সরকারি রাস্তার মাঝামাঝিতে প্রায় ২০০ থেকে ২৫০ মিটার রাস্তা কেটে তার সুবিধার্থে দুই পাশের জমি একীভূত করে ইটভাটা নির্মাণ করেন।
রামপুর ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলাউদ্দিন তোতা বলেন, চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী ফোনে রাস্তা কেটে ইটখলা নির্মাণের ঘটনা আমাকে অবহিত করলে আমি সরেজমিন ঘটনার সত্যতা পেয়েছি। ইটভাটার মালিক সিদ্দিক উল্যাহ ভুট্টো বলেন, রাস্তাটি সরকারি তবে আমাদের জমির ওপর দিয়ে তৈরি করা হয়েছে। এ সড়কে মানুষ চলাচল করে না। আমরা অন্য জায়গা দিয়ে রাস্তা তৈরি করে দেবো।


আরো সংবাদ




krunker gebze evden eve nakliyat