২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পবিপ্রবিতে ছাত্র আন্দোলন প্রত্যাহার

-

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একটানা ১২ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর কর্তৃপক্ষ ৯ দফা দাবি মেনে নেয়ায় আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে শিক্ষার্থীরা। গত সোমবার রাতে ডিন কাউন্সিলের জরুরি সভা শেষে উত্থাপিত দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দেয়ায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে আটকে থাকা অবস্থার অবসান ঘটে।
ক্যাম্পাস সূত্র জানায়, পবিপ্রবির সিএসই অনুষদের শিক্ষার্থীরা স্বতন্ত্র ইউনিটসহ ৯ দফা দাবি আদায়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে সোমবার সকাল সাড়ে ১০টায় প্রশাসনিক ভবনের প্রধান ফটক তালাবদ্ধ করে দিয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি শুরু করে। এতে প্রশাসনিক ভবনের সব কর্মকর্তা-কর্মচারী অবরুদ্ধ হয়ে পড়ে। একটানা দিনভর অবরুদ্ধ থাকার পর কর্তৃপক্ষ সন্ধ্যা ৭টায় ডিন কাউন্সিলের সভা আহ্বান করে। উপাচার্য প্রফেসর ড. মো: হারুনুর রশীদের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্র্রার, ডিন কাউন্সিলের সদস্যরা ও ছাত্রপ্রতিনিধি সমন্বয়ে জরুরি বৈঠকে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে সোমবার রাত সাড়ে ১০টায় আন্দোলন প্রত্যাহার ঘোষণা করে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্র্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ডিন কাউন্সিলের জরুরি সভায় শিক্ষার্থীদের দাবিগুলো বিবেচনার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। কর্তৃপক্ষের ইতিবাচক মনোভাব ও আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে।
পবিপ্রবির সিএসই অনুষদের শিক্ষার্থীরা স্বতন্ত্র ইউনিটসহ ৯ দফা দাবিতে গত ৭ নভেম্বর থেকে ক্যাম্পাসে আন্দোলনে নামে। রেজিস্ট্র্রার বরাবরে ৯ দফা দাবি সংবলিত স্মারকলিপি দেয়। স্মারকলিপিতে এক কার্যদিবসের আলটিমেটাম দিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, সমাবেশ, মানববন্ধন ও সর্বশেষ অবস্থান ধর্মঘট শুরু করে। কতর্ৃৃপক্ষ অবস্থানে অনঢ় থাকায় অবশেষে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন তালা দিকে ক্যাম্পাস অবরুদ্ধ রেখে লাগাতার কঠর আন্দোলন শুরু করে।

 


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল