২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চাটখিলে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়

-

চাটখিলে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে দ্বিগুণেরও বেশি অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। এতে বিপাকে পড়েছেন গরিব অভিভাবকরা। ধারদেনা করে এবং অনেকেই কিস্তিতে ঋণ নিয়ে শিক্ষার্থীদের ফরম পূরণ করতে বাধ্য হচ্ছেন।
খোঁজ নিয়ে জানা যায়, এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণের ফি এক হাজার ৯৭০ টাকা শিক্ষাবোর্ড নির্ধারণ করে দিলেও বেশির ভাগ বেসরকারি উচ্চবিদ্যালয় এবং প্রায় সব মাদরাসায় ফরম পূরণের ফি নামে তিন হাজার ৫০০ টাকা থেকে চার হাজার ৫০০ টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক অনেক অভিভাবক অভিযোগ করে বলেন, যেখানে সরকার শিক্ষার্থীদের জন্য অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে সেক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এসব আচরণে অভিভাবকেরা ক্ষুব্ধ এবং হাতাশ। এ দিকে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান কৌশল অবলম্বন করে এখন দুই হাজার ৩০০ থেকে দুই হাজার ৫০০ টাকা করে নিলেও প্রবেশপত্র নেয়ার সময় আবারো দুই হাজার ৩০০ থেকে দুই হাজার ৫০০ টাকা করে নেয়ার পরিকল্পনা আছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। এ ছাড়া জেএসসি ও জেডিসি চলমান পরীক্ষার প্রবেশপত্র দেয়ার সময় অনেক শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের কাছ থেকে ২০০ থেকে ৫০০ টাকা করে নেয়ার অভিযোগ রয়েছে।
ফরম পূরণের বিষয়ে নারায়ণপুর আর কে উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে আলাপ করলে তিনি কোচিং ফিসহ চার হাজার টাকা করে নেয়ার কথা স্বীকার করেন। চাটখিল কামিল মাদরাসার অধ্যক্ষ মফিজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনিও কোচিং ফিসহ তিন হাজার ৫০০ টাকা করে নেয়ার কথা স্বীকার করেন।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমানের সাথে যোগাযোগ করার জন্য তার মোবাইলে কল করা হলেও তিনি ফোন ধরেননি।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল