২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

২২ বছরেও এমপিওভুক্ত হয়নি কাজিপুরের গিরিশ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

-

প্রয়োজনীয় ভবন, শিক্ষক, শিক্ষার্থী, একাডেমিক স্বীকৃতি, সুপরিসর খেলার মাঠ সবই আছে বিদ্যালয়টিতে। বিগত বছরগুলোতে জেএসসি পরীক্ষায় ভালো ফল করেছে। উপজেলা পর্যায়ে খেলাধুলা ও অন্যান্য প্রতিযোগিতায় সাফল্য যথেষ্ট। কিন্তু শুধু নেই এমপিওভুক্তির স্বীকৃতি। সব শর্ত পূরণ সত্ত্বেও সম্প্রতি ঘোষিত এমপিওভুক্তির তালিকায় নাম নেই এই প্রতিষ্ঠানটির। এদিকে এমপিওভুক্ত না হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা চরম হতাশ হয়েছেন।
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরগিরিশ ইউনিয়নের যমুনা শিকস্তি ভেঁটুয়া ঘাটের পশ্চিমে ১৫০ শতাংশ জমির ওপর ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির নাম গিরিশ নি¤œ মাধ্যমিক বিদ্যালয়। এলাকার ৯ জন শিক্ষানুরাগী ব্যক্তির উদ্যোগে এই প্রতিষ্ঠানটি গড়ে ওঠে।
রাজশাহী শিক্ষাবোর্ড বিদ্যালয়টিকে ২০০১ সালে অষ্টম শ্রেণী পর্যন্ত পাঠদানের অনুমতি দেয়। শুরু থেকে ৯ জন শিক্ষক-শিক্ষিকা ও তিনজন কর্মচারী শিক্ষাকার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে বিদ্যালয়টিতে ৩৭৯ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। প্রতি বছরই ঈর্ষণীয় ফলাফল করে সবার নজর কাড়ছে।
গিরিশ নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম জানান, অনেক আশা ছিল এবার প্রতিষ্ঠানটি এমপিওভুক্তি হবে। কিন্তু হলো না। হতাশা কাজ করছে আমাদের মধ্যে। এমপিওভুক্তির বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

 

 

 

 

 


আরো সংবাদ



premium cement