২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাসাইলে বৃদ্ধার ওয়ারিশ জবরদখল, পরিবারের সংবাদ সম্মেলন

-

টাঙ্গাইলের বাসাইলে সোনা খাতুন নামের অশিতিপর এক বৃদ্ধার প্রায় ৬৭২ শতাংশ ওয়ারিশ সম্পত্তি জবর দখল দিয়ে ভোগ করার অভিযোগ উঠেছে তার ভাই আকমল খাঁর সন্তানদের বিরুদ্ধে। ওয়ারিশ বুঝে পাওয়ার দাবিতে গত বুধবার সকালে বাসাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে সোনা খাতুন ও তার পরিবার।
সোনা খাতুনের পক্ষে তার মেয়ে জোৎ¯œা বেগম লিখিত বক্তব্যে বলেন, সোনা খাতুনের বাবা মৃত মোকছেদ আলী প্রায় ২১ বছর আগে বাসাইল ও ব্রাহ্মণপাড়িল মৌজায় ২ হাজার ১৬ শতাংশ সম্পত্তি রেখে মারা যান। ওই সময় ছেলে আকমল খাঁ ও মেয়ে সোনা খাতুনকে উত্তরাধিকার রেখে যান। নিয়ম অনুযায়ী আকমল খাঁ ও সোনা খাতুন বাবার রেখে যাওয়া সম্পত্তির মালিক হন। কিন্তু আকমল খাঁ ও তার সন্তানেরা সোনা খাতুনকে ওয়ারিশ বুঝিয়ে না দিয়ে একাই সব সম্পত্তি ভোগ করে যাচ্ছেন।
সোনা খাতুন দাবি করেন, ওয়ারিশান নিয়ম অনুযায়ী প্রায় ৬৭২ শতাংশ জমির মালিক আমি হলেও আমার ভাই ও তার সন্তানেরা সেসব জমি জবর দখল করে ভোগ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, আকমল খাঁর সন্তানেরা আমাকে আমার বসতবাড়ি থেকেও উচ্ছেদের হুমকি দিয়ে যাচ্ছে। বাবার জীবদ্দশায় কোনো জমি আমার ভাই আকমল খাঁর নামে দলিল করে দেয়নি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল