২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চিলমারীতে প্রধান সড়কের ব্রিজগুলো মারণফাঁদ

-

সড়কে নতুন ব্রিজ নির্মাণে আশা জেগেছিল এলাকার মানুষের। ভরসা বাড়তে শুরু করেছিল কর্মজীবীদের। কিন্তু সেই ব্রিজগুলো মারণফাঁদে পরিণত হওয়ায় আশা আর ভরসাও ভেঙে গেছে স্থানীয়দের।
জানা গেছে, চিলমারী সদর থেকে জোড়গাছ যাওয়ার পথে প্রধান সড়কে সদ্য বেশ কয়েকটি ব্রিজ তৈরি করে স্থানীয় প্রকৌশলী এলজিইডি। সেই ব্রিজগুলোতে মানা হয়নি কোনো নিয়মনীতি। অনিয়ম আর দুর্নীতির মধ্য দিয়ে কাজ শেষ করলেও সংযোগেও করা হয়েছে গাফলতি। কর্তৃপক্ষের নজরদারি অভাব আর গাফলতির ফলে নবনির্মিত ব্রিজগুলোসহ পুরনো ব্রিজগুলো এখন মারণফাঁদে পরিণত হয়েছে। ঘটছে প্রায় সময় দুর্ঘটনা। এর পরও নেই কারো খেয়াল। সরকারপাড়া এলাকার এনামুল, নুর আমিন, শাহজাহানসহ এলাকাবাসী জানান, এখানে ব্রিজ তৈরিতে অনিয়ম করায় তা এলাকাবাসী বাধা দিলে পরে প্রভাব দেখিয়ে তারা কাজের সমাপ্ত করে। শুধু তা-ই নয়, সড়কে সংযোগ সঠিকভাবে না দেয়ায় ব্রিজগুলো এখন মৃত্যুকূপে পরিণত হয়েছে। নছরউদ্দিন মোড় এলাকার আপেল, নুর হোসেনসহ অনেকে জানান, ব্রিজের সংযোগে মাটি ভরাট না করায় এখানে সব যানবাহনের চলাচল সমস্যার সৃষ্টিসহ বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। দিনমজুর আমিনুল জানান, দুর্ঘটনা এড়াতে এখানে (ব্রিজের পাশে) নিজেদের উদ্যোগে এলাকাবাসী বিদ্যুতের বাতির ব্যবস্থা করেছেন। দায়িত্বরতদের বারবার বলেও কোনো ফল পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করেন এলাকাবাসী। অটোচালক ফরিদুল, আমজাদসহ অনেকে জানান, উপজেলা সদর থেকে জোড়গাছ যাওয়ার পথে প্রায় ৩ কিলোমিটার রাস্তার মধ্যে নতুন তিনটি ও পুরনো দু-তিনটি ব্রিজ পড়ে ব্রিজগুলো সড়ক থেকে বেশ উঁচু হওয়ায় বেশির ভাগ সময় সমস্যার সৃষ্টি হয়। এ ছাড়াও নতুন ব্রিজগুলোর সংযোগ ঠিকমতো না করায় গাড়ি নিয়ে চলা খুবই কঠিন হয়ে পড়েছে। পুরো সড়কটি খানাখন্দকে ভরা হওয়ায় ঝুঁকি নিয়েই চলতে হচ্ছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা জানায় অটো, রিকশা বা স্কুলের গাড়িতে এলেও ব্রিজগুলোর সামনে এলে খুবই ভয় করে আর মনে হয় কখন যেন উল্টে যায়। উপজেলা প্রকৌশলী মো: আজিজার রহমানের সাথে কথা হলে তিনি জানান, ব্রিজগুলো নিয়ম মেনেই করা হয়েছে আর সংযোগে কোনো সমস্যা থাকলে তা সমাধান করা হবে।


আরো সংবাদ



premium cement
শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী

সকল