২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পতœীতলায় খাদ্যগুদাম সড়কের বেহাল দশা

-

নওগাঁর পতœীতলা উপজেলার খাদ্যগুদাম সড়কটি খানাখন্দে ভরে গেছে। সংস্কার না করায় রাতের আঁধারে পথচারীরা চলাচল করার সময় পড়ছেন দুর্ঘটনায়। এ ছাড়াও ছোট-বড় ট্রাক কিংবা ভ্যানগাড়ি ধান, চাল কিংবা গম নিয়ে খাদ্যগুদামে যাতায়াতের সময় দুর্ঘটনার শিকার হচ্ছে। খাদ্যগুদাম জনগুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান হওয়ায় সবসময় ছোট-বড় ট্রাক কিংবা ভ্যানগাড়ি চলাচল করে। তাই অতিদ্রুত এই রাস্তাটি সংস্কার করার দাবি জানান এলাকার সচেতন মহল।
সরেজমিন দেখা যায়, নজিপুর-সাপাহার আঞ্চলিক মহাসড়কে পতœীতলা বাজারসংলগ্ন গুদামে প্রবেশের রাস্তার বেহাল দশা। সড়কটির বিভিন্নস্থানে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে এবং ঝুঁকিপূর্ণভাবে যানবাহন চলাচল করছে। একমাত্র সরু রাস্তা দিয়ে গুদামে ট্রাক চলাচলের সময় সৃষ্টি হচ্ছে নানান সমস্যা। সামান্য বৃষ্টিতেই কাদা আর জলাবদ্ধতায় পথচারী এবং যানবাহন চলাচলে সড়কটি অনুপোযোগী হয়ে পড়ে। স্থানীয় মিলন চৌধুরী, ফরিদ হোসেন, মাহফুজুর রহমানসহ অনেকেই বলেন গুদামে প্রবেশের রাস্তা এত বেশি পরিমাণ খারাপ তা বর্ণনা করে শেষ করা যাবে না। আমাদের বাসা গুদামের পাশে হওয়ায় দিনে এবং রাতের আঁধারে এই রাস্তা দিয়েই যেতে হয়। মাঝে মধ্যে রাস্তার বড় বড় গর্তের মধ্যে পড়তে হয়, ঢালাই উঠে বের হওয়ায় বিভিন্ন সময় আঘাত লেগে আহত হয়েছেন অনেকেই। বড় একটি ট্রাক রাস্তায় এলে পাশ দিয়ে আর কোনো ভ্যানও চলতে পারে না। তাই অতিদ্রুত এই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন।
সড়কটির বিষয়ে জানতে চাইলে নিরাপদ সড়ক চাই-এর কেন্দ্রীয় কমিটির সদস্য ডা: এম এ গফুর বলেন, দুর্ঘটনা এড়াতে নিরাপদ সড়ক জরুরি। এ অবস্থায় এলাকার স্থানীয় সচেতন মহল ও ভুক্তভোগীরা সড়কটি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সুদৃষ্টি কামনা করেছেন। খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো: আরমান আলী জানান, সড়কটি বহুদিন থেকে খানাখন্দ থাকলেও এই বেহাল দশায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি নেই। এতে আমাদের খাদ্য পরিবহনসহ স্থানীয় মানুষের চরম খেসারত দিয়ে চলাচল করতে হচ্ছে। উপজেলা প্রকৌশলী সৈকত দাশ জানান, টেন্ডার আহ্বান শিগগিরই করা হবে। টেন্ডার প্রক্রিয়া শেষ হলেই খুব তাড়াতাড়ি সড়কটির সংস্কার কাজ শুরু করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পতœীতলা উপজেলা নবাগত নির্বাহী কর্মকর্তা মো: লিটন সরকার বলেন, বিষয়টি এখনো জানতে পারিনি। তবে খুব তাড়াতাড়ি রাস্তাটির বিষয়ে খোঁজ নিয়ে সংস্কার করার জন্য অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

 


আরো সংবাদ



premium cement