২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জিরতলী ইউপি চেয়ারম্যানের আশ্রয়ণ প্রকল্পের টাকা আত্মসাৎ

-

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে উপপরিচালক দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দাখিল করা হয়েছে।
জানা গেছে, সরকার সারা দেশের দরিদ্র মানুষের আশ্রয়ণ ব্যবস্থা নিশ্চিত করতে যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে বেগমগঞ্জের জিরতলী ইউনিয়নে ১৯০টি ঘরের বরাদ্দ দেন। কিন্তু চেয়ারম্যান রফিকুল ইসলাম ১৯০টি ঘরের মধ্যে ৭৭টি ঘর না দিয়ে ৭৭ লাখ টাকা আত্মসাৎ করেন। শুধু তা-ই নয়, এই ইউনিয়নের মহব্বতপুর, মুজাহিদপুর, মদিনাবাগ ও মাঠের পূর্ব পাশ বলতে কোনো গ্রাম না থাকেলও গ্রাম দেখিয়ে তালিকার ক্রমিক নম্বর ৮২, ১৩৮, ১৮০, ১৮৫, ১৮৩ এর টাকাও আত্মসাৎ করেন। তালিকায় একই ব্যক্তির নাম দু-তিনবারও রয়েছে। এ ছাড়া তালিকায় ৭৬ নম্বর ক্রমিকে ৭ নম্বর ওয়ার্ড মেম্বার বদরুল ইসলাম মুন্না ও তার ভাই মঞ্জুরুল ইসলাম মনজুর নাম থাকলেও বাস্তবে তাদের কোনো ঘর নির্মাণ করা হয়নি। এ ছাড়া যাদের ঘর দেয়া হয়েছে, তাদের মধ্যে অনেক দুস্থ ব্যক্তির কাছ থেকে চেয়ারম্যান ১৫ থেকে ২৫ হাজার টাকা সরকারি নিয়মবহির্ভূতভাবে আদায় করে ওই টাকাও আত্মসাৎ করেছেন। শুধু তা-ই নয়, অস্তিত্বহীন নিজ ঠিকাদারি প্রতিষ্ঠান এ কে ট্রেডার্সের নামে বিল, ভাউচার দেখিয়ে সরকারি অর্থ আত্মসাৎ করেছেন। চেয়ারম্যান রফিকুল ইসলাম টাকা আত্মসাতের কথা অস্বীকার করে বলেন ১৮৬টি ঘরের মধ্যে ১৮৬টি ঘরই দেয়া হয়েছে। শুধু কিছু ঘরের লিস্টের নাম পরিবর্তন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল