২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাকৃবিতে র্যাগিং ও গেস্টরুম বন্ধের দাবিতে মানববন্ধন

-

বিশ্ববিদ্যালয়ে র্যাগিং ও গেস্টরুম কালচারের নামে শিক্ষার্থী নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালি দল। গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার কঠিন বিচারের দাবিও জানান তারা।
মানববন্ধনে সোনালি দলের সহসভাপতি অধ্যাপক এ এস এম গোলাম হাফিজ বলেন, এখন পর্যন্ত সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী হত্যার ঘটনা ঘটলেও বেশির ভাগেরই কোনো বিচার হয়নি। বাকৃবিতেও ১৬টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। যার একটিরও বিচার হয়নি। নির্যাতিত হচ্ছে অনেকেই কিন্তু ক্ষমতাসীনদের ভয়ে কেউ কিছু বলার সাহস পাচ্ছে না। আমরা নিপীড়িত মানুষের প্রতিনিধি হিসেবে আজ রাস্তায় দাঁড়িয়েছি। মানুষ একদিন জেগে উঠবেই, অন্যায়কে প্রতিহত করতে একযোগে ফুঁসে উঠবেই।
মানববন্ধনে অন্যান্য বক্তা বলেন, দেশের প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এখন সরকারদলীয় ছাত্র সংগঠনে ত্রাসের পরিবেশ বিরাজ করছে। গেস্টরুম কালচার ও র্যাগিংয়ের নামে সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। এরই অন্যতম উদাহরণ বুয়েটের আবরার এবং বাকৃবির সাদ হত্যা। দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করায় আবরারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা।
অধ্যাপক ড. মো: শহীদুল হকের সভাপতিত্বে ও অধ্যাপক ড. মো: আব্দুল আলীমের সঞ্চালনায় মানববন্ধনে সোনালি দলের প্রায় দেড় শতাধিক শিক্ষক অংশগ্র্রহণ করেন। এ সময় বাকৃবিতে গেস্টরুম কালচারের নামে র্যাগিং বন্ধের জোর দাবি জানানো হয়। মানববন্ধনে মরহুম বুয়েট শিক্ষার্থী আবরারের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

 


আরো সংবাদ



premium cement