২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাবনায় ইলিশ শিকার করায় আটক ১৮

-

পাবনার সুজানগর উপজেলা এবং আমিনপুরের পদ্মা ও যমুনা নদীতে মৎস্য অধিদফতরের সহায়তায় পুলিশ অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকার করায় ১৮ জন জেলেকে আটক করেছে। এদের মধ্যে ১৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে সাজা ও তিনজনের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের হয়েছে। এ সময় জব্দ করা হয় ইলিশ মাছ ও কারেন্ট জাল।
মৎস্য অধিদফতরের সহযোগিতায় সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেনের নেতৃত্বে বেড়া উপজেলার আমিনপুরের ঢালারচর, কাজিরহাট, নটাকোলা, সুজানগর উপজেলার সাতবাড়িয়া, মালিফা ও হাসেমপুর এলাকার পদ্মা ও যমুনা নদীতে শনিবার দিনভর অভিযান চালায় পুলিশ ও মৎস্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ শিকার করার দায়ে ১৮ জন জেলেকে আটক করা হয়। অভিযানে জব্দকৃত ২০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও এক মণ ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়।
সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পাদ। এই সম্পদ রক্ষায় ‘মা ইলিশ রক্ষা করুন ইলিশ সম্পদ বৃদ্ধি করুন’ এই সেøাগানকে সামনে রেখে ইলিশের প্রজনন মৌসুম চলছে। গেল ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা, পরিবহন ও মজুদ করায় সরকার নিষেধাজ্ঞা আরোপ করেছে।


আরো সংবাদ



premium cement