১৭ অক্টোবর ২০১৯

স্রোত ও নাব্যতা সঙ্কটে অচলাবস্থা শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল আবার শুরু

-

তীব্র স্রোত ও নাব্যতা সঙ্কটে প্রায় ৭২ ঘণ্টা বন্ধ থাকার পর বৃহস্পতিবার ভোর ৫টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। ভোর ৫টা থেকে রোরো ও কেটাইপসহ ১০টি ফেরি এবং সকাল ১০টা থেকে ৬টি ডাম্ব ফেরি চলাচল শুরু করে। নাব্যতা সঙ্কট নিরসনে ড্রেজিং চলছে।
গত আগস্ট মাস থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্যতা সঙ্কটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। গত সোমবার সন্ধ্যা থেকে নাব্যতা সঙ্কটের কারণে এ রুটের সব ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। মঙ্গলবার দুপুর থেকে হালকা যানবাহন নিয়ে দুটি কেটাইপ ফেরি চলাচল শুরু হলেও বিকেলে আবার বন্ধ হয়ে যায়। বুধবার সকাল থেকে এ রুটে চার-পাঁচটি ফেরি চলাচল করে। রাত ৯টার দিকে আবারো ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। নদীতে ড্রেজিং কার্যক্রম চলমান থাকলেও স্রোতের কারণে খনন কাজ ব্যাহত হচ্ছে। তার ওপর স্রোতের সাথে প্রচুর পরিমাণে পলি ভেসে এসে নৌ চ্যানেলের প্রবেশমুখে ডুবোচর সৃষ্টি করছে। স্রোত কিছুটা কম থাকায় গত তিন দিন ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে বৃহস্পতিবার ভোর ৫টা থেকে চারটি রো রো ও ছয়টি কে-টাইপ ফেরি চলাচল শুরু করে। সকাল ১০টা থেকে ছয়টি ডাম্ব ফেরিও চলাচল শুরু করে কর্তৃপক্ষ। তবে ফেরিগুলো ধারণক্ষমতার অনেক কম যানবাহন নিয়ে পারাপার হচ্ছে।
বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, ভোর ৫টা থেকে রো রোসহ ১০টি ফেরি চলাচল শুরু হয়েছে। সকাল ১০টা থেকে ছয়টি ডাম্ব ফেরিও চলাচল শুরু হয়েছে। ঘাট এলাকায় কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। সঙ্কট নিরসনে নদীতে ড্রেজিং চলছে।

 


আরো সংবাদ

টংগিবাড়ীতে ইলিশ কেনায় সাবেক চেয়ারম্যানসহ ২৮ ক্রেতাকে দণ্ড উপেক্ষিত শ্রম আইন; বঞ্চিত কর্মকর্তা কর্মচারীরা রাজশাহীর টিপু সুলতানের বিরুদ্ধে রায় যে কোনো দিন জেমি ডে’র হাত ধরে ফুটবলে বাংলাদেশের উত্থান হেমা মালিনি যে কারণে ধর্মান্তরিত হয়ে ৪ সন্তানের জনককে বিয়ে করেছিলেন কাশ্মির সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার মেয়ে এবং বোনকে ছেড়ে দিল ভারত বিশ্বকাপে সহ-আয়োজক হতে চায় বাংলাদেশ টেকনাফে মাদক মামলার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত সৎ মায়ের বিরুদ্ধে শিশু স্কুলছাত্রকে হত্যার অভিযোগ সিরিয়ায় যুদ্ধবিরতির মার্কিন আহ্বান তুরস্কের প্রত্যাখ্যান বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, রায় ১৭ নভেম্বর

সকল

ট্রাম্পের 'অতুলনীয় জ্ঞানের' সিদ্ধান্তে বদলে গেল সিরিয়া যুদ্ধের চিত্র (৩২১৮৮)ভারতের সাথে তোষামোদির সম্পর্ক চাচ্ছে না বিএনপি (১৮৪৫৫)মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা (১৪৯৪৬)তুরস্ককে নিজ ভূখণ্ডের জন্য লড়াই করতে দিন : ট্রাম্প (১৪৭০৩)আবরারকে টর্চার সেলে ডেকে নিয়েছিল নাজমুস সাদাত : নির্যাতনের ভয়ঙ্কর বর্ণনা (১৩৮১৫)পাকিস্তানকে পানি দেব না : মোদি (১১২৭৪)১১৭ দেশের মধ্যে ১০২ : ক্ষুধা সূচকে বাংলাদেশ-পাকিস্তানের চেয়ে পিছিয়ে ভারত (৮৯৭০)তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ (৮৮৮৫)বাঁচার লড়াই করছে ভারতে জীবন্ত কবর দেয়া মেয়ে শিশুটি (৮৬৮৭)এক ভাই মেডিকেলে আরেক ভাই ঢাবিতে (৮৫২৩)



astropay bozdurmak istiyorum
portugal golden visa