২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাগাতিপাড়ায় বৃদ্ধা ও মেহেরপুরে গৃহবধূূকে হত্যা গাংনীতে মহিলার লাশ উদ্ধার

-

নাটোরের বাগাতিপাড়ায় নিজের শোবার ঘরেই রেহেনা বেগম (৬০) নামের এক বৃদ্ধাকে হত্যা করে বিছানায় ফেলে রেখে গেছে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার জয়ন্তিপুরে এ ঘটনা ঘটে। পরিবারের দাবি, গলায় ওড়না পেঁচিয়ে শ্বাস রোধ করে তাকে হত্যা করা হয়। তবে কী কারণে এ হত্যাকাণ্ড তার প্রকৃত কারণ জানাতে পারেনি পুলিশ। নিহত রেহেনা বেগম উপজেলার জয়ন্তিপুর গ্রামের পল্লী চিকিৎসক মরহুম ইউনুস আলীর মেয়ে এবং কুষ্টিয়ার দৌলতপুর এলাকার সাফাতুল্লাহর স্ত্রী।
নিহতের ফুপাত ভাই আফজাল হোসেন জানান, রেহেনা বেগমের স্বামী দ্বিতীয় বিয়ে করায় প্রায় ২০-২৫ বছর আগে রেহেনা বেগম সন্তানদের নিয়ে বাবার এলাকায় চলে আসেন। এরপর থেকে তিনি জয়ন্তিপুর এলাকায় থাকতেন।
বাগাতিপাড়া থানার নবাগত ওসি আব্দুল মতিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের গলায় ওড়না পেঁচানো লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে চুরি নাকি অন্য কোনো কারণে এই হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ দিকে নিহতের ঘরের শোকেসের কাচ ভাঙা পাওয়া গেছে বলে তিনি জানান।
এদিকে মেহেরপুর সদর উপজেলার গোপালপুর গ্রাম থেকে তহমিনা খাতুন (৪২) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। তহমিনা খাতুন একই গ্রামের রহিম বক্সের মেয়ে। বৃহস্পতিবার সকালের দিকে ঘরে লাশ পড়ে থাকতে দেখে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। নিহত তহমিনার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায় এবং নাক দিয়ে রক্ত বের হচ্ছিল বলে জানায় পুলিশ।
স্থানীয়রা জানান, তহমিনার ১৩ বছর বয়সে বিয়ে হওয়ার সাত দিনের মাথায় তালাক হয়ে যায়। পরে আর বিয়ে হয়নি। বাবার একখণ্ড জমিতে টিনের ছাউনি দিয়ে ভাইয়ের একমাত্র সন্তান আকাশকে (১৭) নিয়ে ওই ঘরে থাকতেন তিনি। আকাশের বাবা-মা কেউ বেঁচে নেই। তাই আকাশ ও তার ফুপু তহমিনা মাঠে মরিচ তোলার কাজ করতেন। তবে এ ঘটনার পর থেকে তাহের পলাতক থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।
ঘটনার পর পুলিশ সুপার এস এম মুরাদ আলী ও অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নিহতের পরিবারকে আশ^স্ত করেছেন তারা।
এছাড়া জেলার গাংনীতে পারভিনা খাতুুন (৪৩) নামের এক স্বামী পরিত্যক্তা মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে উপজেলার হাড়াভাঙ্গা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পারভিনা কাজিপুর গ্রামের আতর আলীর মেয়ে ও কাজিপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাহর শালিকা।
কাজিপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি আবু নাতেক জানান, গলায় ওড়না বাঁধা এক মহিলার লাশ বাজারের একটি দোকানের সামনে দেখতে পেয়ে স্থানীয়রা তাকে জানায়। পরে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। কাজিপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল্লাহ জানান, পারভিনা তার বাড়িতেই থাকত। কখন কিভাবে তার মৃত্যু হয়েছে তিনি জানেন না। পারভিনার চাচাতো ভাই নবী উদ্দীন জানান, গত দুই বছর আগে পারভিনা খাতুনের মাথায় সমস্যা হয়। তার বিয়ে হয়েছিল পার্শ্ববর্তী বালিয়াঘাট গ্রামের জুলহাসের সাথে। পরে বিবাহ বিচ্ছেদ ঘটে।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান জানান, হাড়াভাঙ্গা মাদরাসা বাজারে পারভিনা নামের এক মহিলার লাশ রয়েছে এমন সংবাদ পেয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। তবে এটি হত্যা না আত্মহত্যা তা সুরতহাল প্রতিবেদন হাতে পাওয়ার পর জানা যাবে।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল