২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিংগাইরে হাতের ভেতর রড নিয়েই চলছে মনোয়ারার জীবন

-

মাত্র ২০ হাজার টাকার অভাবে হাতের ভেতর ঢুকানো লোহার রড নিয়ে চলছে এক গৃহবধূর জীবন। বেঁকে যাওয়া ভাঙা বাম হাতটি কোনো রকম নাড়াচাড়া করতে পারছেন না তিনি। জিজ্ঞেস করতেই অপলক দৃষ্টিতে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে জানালেন তার এ দুর্বিষহ জীবন কাহিনী। ওই গৃহবধূর নাম মনোয়ারা (৪৫)। তার বাড়ি ধল্লা ইউনিয়নের পূর্ববাস্তা গ্রামে।
গৃহবধূ মনোয়ারার সাথে কথা বলে জানা যায়, প্রায় ১৫ বছর আগে বৃষ্টিতে তার পা পিছলে পড়ে বাম হাত ভেঙে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় পাশে সাভারে হেমায়েতপুর জামাল ক্লিনিকের কর্তব্যরত ডাক্তার ভাঙা হাত প্লাস্টার করে ভেতরে রড ভরে দেন। টাকার অভাবে ভাঙা হাতের রড আর বের করা হয়নি। গত ১৫ বছর ধরে হাতের ভেতর রড নিয়ে বয়ে বেড়াচ্ছেন মনোয়ারা। অন্য মানুষের মতো স্বাভাবিকভাবে বাম হাত নাড়াচাড়া করতে পারেন না তিনি। হাতের কনুই সব সময় বাঁকা হয়েই থাকে। মনোয়ারা জানান, দুই ছেলে ও চার মেয়ে নিয়ে তার সংসার। এরই মধ্যে তিনি তিন মেয়ে বিয়ে দিয়েছেন। স্বামী হাফিজুদ্দিন ইতঃপূর্বে রাজমিস্ত্রীর কাজ করলেও বয়সের ভারে তিনি নুয়ে পড়েছেন। তার পরিবারের একমাত্র বড় ছেলে উপার্জনক্ষম ব্যক্তি। রাজমিস্ত্রীর কাজ করে কোনো রকমে সংসার চালাচ্ছেন।
মনোয়ারা আরো জানান, ইতঃপূর্বে স্থানীয় চাঁনমিয়া হাজী ও তার ছোট ভাই হিরু মিয়া চিকিৎসা খরচ বহন করেছেন। ডাক্তার তাকে জানিয়েছেন, বর্তমান অবস্থায় তার হাতের ভেতর থাকা লোহার রড বের করতে ২০ হাজারের ও বেশি টাকার প্রয়োজন। এমতাবস্থায় মনোয়ারের পরিবারের পক্ষে এ টাকা জোগাড় করা অসম্ভব হয়ে পড়েছে।
এ ব্যাপারে ধল্লা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, এ পর্যন্ত মনোয়ারা কিংবা তার পরিবারের কেউ আমার কাছে সাহায্যের জন্য আসেনি।

 


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল