২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
শিক্ষক পেটানোর প্রতিবাদ

কোটালীপাড়ায় ইউপি চেয়ারম্যানের শাস্তি দাবিতে মানববন্ধন

-

গোপালগঞ্জের কোটালীপাড়ায় শিক্ষক পেটানো সেই ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।
গতকাল ঘণ্টাব্যাপী গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় মাধ্যমিক শিক্ষক সমিতি ফরিদপুর অঞ্চলের সভাপতি সরওয়ার হোসেন তালুকদার, মাধ্যমিক শিক্ষক সমিতি কোটালীপাড়া শাখার সভাপতি নন্দলাল বিশ^াস, প্রাথমিক শিক্ষক সমিতি কোটালীপাড়া শাখার সভাপতি কৃষ্ণকান্ত সরকার, সাধারণ সম্পাদক কাজী সাফায়েত হোসেন, শিক্ষক রফিকুল ইসলাম মিয়া, নাসির উদ্দিন, জেসরিনা খানম, রুহুল আমির, ওলিউল্লাহ শেখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ শিক্ষক অমৃত রতন হালদারের গায়ে হাত দিয়ে একটি ঘৃণিত অপরাধ করেছে। তার শাস্তি হওয়া প্রয়োজন। যদি প্রশাসনের পক্ষ থেকে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হয় তা হলে আমরা শিক্ষক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।
গত ৬ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় উপজেলার কান্দি ইউনিয়নের ধারাবাশাইল বাজারে বসে গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অমূল্য রতন হালদারকে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ ও তার ভাই মনি বাড়ৈ পিটিয়ে হাসপাতালে পাঠায়।
এ ঘটনার পরে কান্দি ইউনিয়নসহ গোটা কোটালীপাড়ায় প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনার পর থেকে ইউনিয়নবাসী বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে আসছে। ইউনিয়নবাসীর সাথে প্রতিবাদের কর্মসূচি হিসেবে ওই ৯ ইউপি সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনাস্থা প্রস্তাব এনে লিখিত অভিযোগ দায়ের করেন।


আরো সংবাদ



premium cement