২০ সেপ্টেম্বর ২০১৯

ক্ষেতলালে এক বিঘা জমির করলা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

-

জয়পুরহাটের ক্ষেতলাল পৌর এলাকার কোড়লগাড়ী গ্রামের কামাল হোসেনের এক বিঘা জমির সম্পূর্ণ করলা গাছের গোড়া শত্রুতার জেরে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গত রোববার রাতে শত্রুতামূলকভাবে কামাল হোসেনের প্রায় এক বিঘা করলার জমির ফসল তোলার পূর্ব মুহূর্তে সম্পূর্ণ গাছের গোড়া কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ফলে ওই কৃষক সর্বস্বান্ত হয়ে পড়েন।
কোড়লগাড়ী গ্রামের কৃষক জাহিদ হাসান বলেন, করলা চাষি কামাল হোসেন আমার চাচা, তিনি অত্যন্ত পরিশ্রমী একজন কৃষক। প্রতি বছর সব মওসুমে অন্যের জমি বর্গা নিয়ে সবজিজাতীয় ফসল চাষ করে নিজের চাহিদা মিটিয়ে বাজারে বিক্রি করেন। ওই টাকা দিয়ে সংসার ও ছেলেমেয়ের লেখাপড়ার খরচ যোগান দেন। শত্রুতামূলকভাবে তার করলা ক্ষেত কেটে ফেলায় অর্থনৈতিকভাবে তিনি ব্যাপক ক্ষতিগ্রস্ত হন।
করলা চাষি কামাল হোসেন বলেন, প্রতিদিনের মতো সকাল বেলা করলার জমিতে গিয়ে দেখতে পাই মাচার ওপরে সমস্ত গাছের পাতা ঢলে পড়েছে। গাছের গোড়ার দিকে তাকিয়ে দেখি সব গাছের গোড়া কাটা। এ বছর আমি দুই বিঘা জমিতে করলা চাষ করেছি। এতে আমার এ পর্যন্ত প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে। আবহাওয়া ভালো থাকার কারণে করলার ফলন খুব ভালো হওয়ার আশায় ছিলাম। বর্তমান বাজারমূল্য এ অবস্থায় থাকলে ওই কেটে ফেলা করলার জমি থেকে প্রায় লক্ষাধিক টাকা আয় করা সম্ভব হতো কিন্তু এই স্বপ্ন বাস্তবে রূপ পাওয়ার আগেই শত্রুরা কেড়ে নিলো। আমার আরো অবশিষ্ট এক বিঘা জমির করলার ক্ষেত আছে সেটা কাটেনি, সেটা ঘরে আসবে কি না এই নিয়েও শঙ্কায় আছি।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কামাল হোসেনের করলা ক্ষেত কেটে ফেলায় ব্যাপক ক্ষতি হয়েছে। এ ঘটনার সাথে জড়িত অপরাধীকে তদন্তসাপেক্ষে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ

জমি লিখে না দেয়ায় বৃদ্ধ বাবাকে মারধর করে পানিতে চুবালো ছেলে শিবগঞ্জে প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ দফতরির বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ২ সহোদর নিহত ফেসবুক ভেঙ্গে দেয়ার প্রস্তাব , ট্রাম্পকে যা বলেছেন জাকারবার্গ স্কুল শিক্ষকের ছয় স্ত্রী, সংখ্যা আরো বাড়াতে শালিকাকে প্রস্তাব দেয়ার অভিযোগ সালমান শাহ্‌র জন্য যা করতে চান শাকিব লুটপাট অনিয়ম অব্যবস্থাপনায় অস্থির পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনুমোদন ছাড়াই মুনাফা দেশে নিতে পারবে বিদেশী কোম্পানি রাজনীতি নেই তবুও অস্থিরতা অবরুদ্ধ কাশ্মিরের বাগানে পচছে আপেল ভিসির পদত্যাগের দাবি, আন্দোলনে কাঁপছে বশেমুরবিপ্রবি

সকল




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy