১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নারীদের কোটার মধ্যে না থেকে সরাসরি নির্বাচনে আসতে হবে : আমু

-

নারীদের কোটার মধ্যে আবদ্ধ না থেকে সরাসরি নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, বর্তমান সরকার নারীদের সব ধরনের সুযোগ-সুবিধা ও মর্যাদা দিয়ে আসছে। এখন তারা রাষ্ট্রের উচ্চপদে চাকরি করছেন। এমপি-মন্ত্রী থেকে শুরু করে সেনাবাহিনীর বড় কর্মকর্তা হচ্ছেন। তারা সব জায়গায়ই সমান অধিকার চাচ্ছেন এবং তা পাচ্ছেনও। এত সুবিধার পরে আর কোটা চাওয়ার সুযোগ থাকে না। কোটা চাওয়া মানে হচ্ছে দয়ার ওপর নির্ভর করা। গত শনিবার দুপুরে ঝালকাঠিতে ‘মূলধারার রাজনীতিতে নারীর অংশগ্রহণ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন আমু। ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।
নারীদের ওপর কিছু চাপিয়ে দেয়া হচ্ছে না মন্তব্য করে আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু বলেন, নারীদের রাজনৈতিক পদে চাপিয়ে দেয়ার সময় শেষ হয়ে গেছে। এখন তাদের যোগ্যতা প্রমাণ করতে হবে। যোগ্য নারীরা মূলধারার রাজনীতিতে টিকে থাকতে পারবে।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো নারীনেত্রী ইসরাত জাহান সোনালী, শারমিন মৌসুমি কেকা ও ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী দ্বীপু হাফিজুর রহমান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement