২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নড়িয়ায় ১৩৫ পরিবারের মধ্যে ঢেউটিন ও চেক বিতরণ

-

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্দ থেকে গৃহ নির্মাণের জন্য জিআই ঢেউটিনসহ অর্থ সহায়তা ও দুস্থ পরিবারের জন্য অর্থসহায়তার চেক বিতরণ করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। গত বৃহস্পতিবার দুপুরে নড়িয়ার নদী ভাঙ্গনকবলিত গরিব ও দুস্থ ১৩৫ পরিবারের মধ্যে এ সহায়তা প্রদান করা হয়। গৃহ নির্মাণের জন্য ৭৫ পরিবারকে দুই বান্ডেল করে জিআই ঢেউটিন ও ছয় হাজার টাকার চেক ও দুস্থ ৬০ পরিবারের মধ্যে পাঁচ হাজার করে টাকার চেক প্রদান করা হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম বলেন, শরীয়তপুরের নড়িয়া ও জাজিরার নদী ভাঙ্গনকবলিত দুর্গতদের দুর্দশা লাঘবের জন্য প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্দ দিয়েছেন। বাংলাদেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগে তিনি সব সময়ই দুর্গতদের পাশে থাকেন। এই সহায়তা তারই প্রমাণ। মন্ত্রী আরো বলেন, শরীয়তপুরবাসীর জন্য সুখবর হচ্ছে পদ্মা সেতুর রেললাইনের মাধ্যমে শরীয়তপুর জেলাকেও সংযুক্ত করা হবে।
জেলা প্রশাসক কাজী আবু হাতেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নড়িয়া পৌরসভার চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবু রাঢ়ি, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: হাসান আলী রাঢ়ি, সাধারণ সম্পাদক হাছানুজ্জামান খোকন।
এর আগে মন্ত্রী নড়িয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগদান করেন। এ সময় মন্ত্রী বলেন, কিছু মানুষ মরে গেলেই শেষ হয়ে যায়। আর কিছু মানুষ আছে মরে গেলেও অমর থাকে। তাদের একজন শেখ মুজিব। বঙ্গবন্ধু হচ্ছেনÑ সবুজের ভেতরে লাল পতাকা। উপমন্ত্রী বলেন শেখ মুজিব মানুষের হৃদয়ে। বঙ্গবন্ধু মরতে পারে না।
যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন পদ্মা মেঘনা নদী বহমান থাকবে তত দিন বঙ্গবন্ধুর নাম পৃথিবীর ইতিহাসে অম্লান হয়ে থাকবে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রীই ছিলেন না,বঙ্গবন্ধু শুধু জাতির জনকই নন। তিনি ছিলেন পৃথিবীর ইতিহাসের একমাত্র নেতা। তিনি রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী না হয়েও ধানমন্ডির বাড়িতে বসে যা বলতেন ততকালীন পূর্ববাংলার সাড়ে সাত কোটি মানুষ তাই শুনতেন। জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাচান আলী রাঢ়ি।

 


আরো সংবাদ



premium cement