২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
৩ লাখ টাকা চাঁদা না দেয়ায়

গোয়ালন্দে কারখানার দারোয়ানকে তুলে নিয়ে হত্যার চেষ্টা

-

গোয়ালন্দে একটি ফুড কারখানার মালিকের কাছ থেকে তিন লাখ টাকা চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে কারখানায় হামলা চালিয়ে নৈশ প্রহরীকে তুলে নিয়ে হাত-পা বেঁধে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার পশ্চিম উজানচর নবুওসিমদ্দিন পাড়ায় ঢাকা-খুলনা মহাসড়কের পাশে অবস্থিত মন এগ্রো ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড কারখানায়।
আহত নৈশ প্রহরী হাকিম তালুকদার থানায় করা মামলায় জানান, চলতি মাসের ১১ তারিখ বিকেলে তিনি দায়িত্বরত অবস্থায় হাসেম আলী মণ্ডল এসে তার মালিকের কাছ থেকে তিন লাখ টাকা নিয়ে দিতে বলে। কিসের টাকা জানতে চাইলে সে বলে এখানে কারখানা চালাতে হলে তিন লাখ টাকা দিতে হবে। বিষয়টি তিনি তার মালিককে মোবাইলে জানান। এরপর রাত পৌনে ১টার দিকে উল্লিখিত আসামিরা কারখানার সামনে এসে তাকে ডাকতে থাকে। তিনি গেটের বাইরে যেতেই আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে নেজন মোল্লার কলা বাগানে নিয়ে মারধর করে। একপর্যায়ে হাত-পা রশি দিয়ে বেঁধে গলা কাটতে উদ্যত হয়। এমন সময় কারখানার মালিক তাকে কারখানায় না পেয়ে অন্য লোকজন নিয়ে খুঁজতে থাকলে টের পেয়ে দুষ্কৃতকারীরা তাকে ফেলে পালিয়ে যায়। এরপর হাসপাতালে প্রায় এক সপ্তাহ চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হলে তিনি কারখানার মালিকের সাথে পরামর্শ করে গোয়ালন্দ থানায় মামলা করেন।
এ ব্যাপারে অভিযুক্ত আবদুর রাজ্জাক বলেন, সুমন জোর করে আমাদের জমি দখল করে তার ওপর কারখানা গড়ে তুলেছেন। এ নিয়ে আমরা কথা বলতে গেলে তিনি আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছেন।
কারখানার মালিক সৈয়দ শাজাহান হোসেন সুমন বলেন, আমি ন্যায্যমূল্যে ওসমান শেখের কাছ থেকে জমি কিনে কারখানা করেছি। তার পরও তারা আমার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেছে। আমি টাকা দিতে অস্বীকার করায় তারা সঙ্ঘবদ্ধ হয়ে আমার কারখানায় হামলা করে আমার শ্রমিককে হত্যার চেষ্টা করেছে।
গোয়ালন্দঘাট থানার ওসি রবিউল ইসলাম জানান, বেআইনিভাবে কারখানায় অনধিকার প্রবেশ, অবরোধ করে চাঁদা দাবি ও খুন করার উদ্দেশ্যে মারধর করে জখম করার অভিযোগে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 


আরো সংবাদ



premium cement